চার বছর পর হাসান মাসুদের ফেরা

চার বছর পর হাসান মাসুদের ফেরা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৬ ১৩ জুলাই ২০২০   আপডেট: ২১:০৬ ১৩ জুলাই ২০২০

হাসান মাসুদ

হাসান মাসুদ

চার বছর আগে হঠাৎ করে অভিনয় ছেড়ে আড়ালে চলে যান অভিনেতা হাসান মাসুদ। চার বছর নতুন নাটক কিংবা টেলিফিল্মে অভিনয় করেননি তিনি। কিছু দিন আগে এই অভিনেতা জানান, অভিমান থেকেই অভিনয় থেকে দূরে আছেন তিনি। এবার সেই অভিমানের পালা শেষ হলো। শনিবার একটি বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। 

আসছে পবিত্র ঈদুল আজহা। মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু কেনেন, সে জন্য বিজ্ঞাপনের মাধ্যমে সতর্ক করবেন হাসান মাসুদ। বিজ্ঞাপনটি নির্মাণ করছেন সাজ্জাদ সুমন। এটি নির্মিত হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে। 

এ বিজ্ঞাপনে কাজের ব্যাপারে হাসান মাসুদ বলেন, শনিবার পুবাইলে দিনভর বিজ্ঞাপনটির শুটিং করেছি। এতে আমার সহশিল্পী ছিলেন শতাব্দী ওয়াদুদ। সরকারি কাজ বলেই বিজ্ঞাপনটি করছি। তা ছাড়া কাজটি জনসচেতনতামূলক। এটি করে এক ধরনের তৃপ্তি পেয়েছি।

এদিকে কলকাতার একটি সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন হাসান মাসুদ। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘ক্যানভাসার’ অবলম্বনে সেটি নির্মিত হবে। সিনেমার নাম রাখা হয়েছে ‘ফেরিওয়ালা’। পরিচালনা করবেন দেবরাজ দে। মার্চে শুটিং শুরুর কথা থাকলেও করোনার কারণে তা সম্ভব হয়নি।

করোনার দিনগুলোতে রাজধানীর নিকেতনে নিজ বাসাতে পরিবারের সঙ্গেই রয়েছেন হাসান মাসুদ। স্ত্রী ও এক ছেলেকে নিয়ে তার সুখের সংসার। তবে উচ্চ শিক্ষা নিতে ছেলে কয়েক মাস আগে বিদেশে পাড়ি জমিয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এনএ