চার বছরে প্রথমবার এমন স্বাদ পেলেন জিদান

চার বছরে প্রথমবার এমন স্বাদ পেলেন জিদান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৩ ৮ আগস্ট ২০২০  

জিনেদিন জিদান

জিনেদিন জিদান

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মূল দলের কোচ হিসেবে ২০১৬ সালে দায়িত্ব নেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা জিনেদিন জিদান। এরপর একে একে চার বছর কেটে গেছে। দীর্ঘ সময়ের কোচিং ক্যারিয়ারে শুক্রবার রাতে প্রথমবার অন্যরকম অভিজ্ঞতার স্বাদ পেলেন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট রাউন্ডে এবারই প্রথম বাদ পড়েছে তার দল। 

এর আগে যে কয়বার দলকে চ্যাম্পিয়ন্স লিগে নিয়ে গেছেন প্রতিবারই শিরোপা জিতে ফিরেছেন জিদান। কিন্তু এবার আর সেটা হলো না। ম্যানচেস্টার সিটির বিপক্ষে রিয়াল মাদ্রিদের পরাজয় থামিয়ে দিয়েছে এই অদম্য যাত্রাকে। 

এর আগে গতবছর আয়াক্সের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সেসময় জিদান মাদ্রিদের কোচ ছিলেন না। মূলত এই হারের পর ফের রিয়ালের ডাগআউটে ফেরেন জিদান। তবে গত বছরের ভাগ্য বদলাতে পারলেন না তিনি। শুধুমাত্র আয়াক্সের জায়গায় রিয়াল-হন্তারকের ভূমিকা নিয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের নয় নকআউট রাউন্ডের প্রতিটি ম্যাচই রিয়ালকে জিতিয়েছিলেন জিদান। এই ফরাসি কোচের হাত ধরেই টানা তিন ফাইনালে জয় পায় লস ব্লাঙ্কোসরা। তবে দশমবারে এসে ব্যর্থতার স্বাদ পেলেন জিদান। 

ডেইলি বাংলাদেশ/এএল