104887 চার পরিবর্তনে মাঠে বাংলাদেশ
Best Electronics

চার পরিবর্তনে মাঠে বাংলাদেশ

ডেস্ক রিপোর্টার ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ১৫ মে ২০১৯   আপডেট: ১৬:৩২ ১৫ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল আগেই নিশ্চিত হয়েছে টাইগারদের । তাই নিয়ম রক্ষার ম্যাচে আজ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টিম বাংলাদেশ। দলে অন্তর্ভুক্ত হয়েছেন লিটন দাস, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন ও সাইফউদ্দিন।

শেষ খবর পাওয়া পর্যন্ত লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে ম্যাককুলামকে ফেরান রুবেল হোসেন। আয়ারল্যান্ড ৬ ওভারে ১ উইকেটে ৩০ রান করে।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপের আগে ত্রিদেশীয় এই টুর্নামেন্টকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ধরা হচ্ছিলো। আগে থেকেই ধারণা করা হয়েছিলো বিশ্বকাপের এই দলটি নিয়ে হবে চুলচেড়া বিশ্লেষন। কিন্তু তার সুযোগ আর হয়ে ওঠেনি। বোলিং নিয়ে কিছুটা বিশ্লেষনের সুযোগ থাকলেও ব্যাটিং নিয়ে পরীক্ষা চালানোর ফুসরত পায়নি টিম ম্যানেজমেন্ট।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে টপ অর্ডারের দারুন ব্যাটিংয়ে খুব সহজে জয় পায় বাংলাদেশ। এতে মিডল-লোয়ার অর্ডারকে কোন রকম পরীক্ষা দিতে হয়নি সে ম্যাচে। 

দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে সেদিন অলস সময় কাটাতে হয় দলকে। তৃতীয় ম্যাচে ছোট লক্ষ্যে খেলতে নেমে সে রকম কোন বিপদে পড়তে হয়নি টাইগারদের। তাই সব পরীক্ষাটা হচ্ছে আয়ারল্যান্ডের বিপক্ষে।

এর আগে, উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে বোলারদের বোলিং করিয়ে গবেষণা করেন টি ম্যানেজম্যান্ট। সে পরীক্ষায় বেশ ভাল ভাবেই উতরে গেছেন বোলাররা। শুরুর দিকে এলোমেলো বোলিং করলেও পরে নিজেদের মেলে ধরেছেন আপন মহিমায়।

উইন্ডিজের বিপক্ষে গত ম্যাচে ইঞ্জুরিতে পড়ে খেলতে পারেনি সাইফউদ্দিন। তার পরিবর্তে দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন আবু জায়েদ রাহী। কিন্তু সে ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেনি এই পেসার। ৯ ওভার বল করে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি। তবে এ ম্যাচে সাইফউদ্দিনকে নেয়া হয়েছে দলে। 

কাটার মাস্টার মুস্তাফিজকে আজকের ম্যাচে বিশ্রামে দিয়ে তার জায়গায় নেয়া হয়েছে রুবেল হোসেনকে। পরীক্ষিত মিরাজের পরিবর্তে দলে ঢুকলেন ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। টপ অর্ডারে সৌম্যকে বিশ্রাম দিয়ে তার জায়গায় দলে নেয়া হয়েছে আরেক ওপেনার লিটন কুমার দাসকে।

ডেইলি বাংলাদেশ/জাহা/সালি

Best Electronics