Alexa চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান যাচ্ছে মাহমুদউল্লাহ-তামিমরা

চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান যাচ্ছে মাহমুদউল্লাহ-তামিমরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৯ ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:২০ ২১ জানুয়ারি ২০২০

অনুশীলনে জাতীয় দলের ক্রিকেটাররা

অনুশীলনে জাতীয় দলের ক্রিকেটাররা

অনেক জল্পনা-কল্পনার পর চূড়ান্ত হয়েছে পাকিস্তান সফর। বিসিবির পক্ষ থেকে আগেই জানানো হয়েছিলো, বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে টাইগারদের জন্য। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিসিবির পক্ষ থেকে সেটা নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ বিমানের চার্টার্ড ফ্লাইটে চড়ে পাকিস্তান যাবে মাহমুদউল্লাহ-তামিমরা। বিমানটি সরাসরি লাহোরে পৌঁছাবে।

বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তানে যাওয়ার কোনো বিমান নেই। প্রথমে ট্রানজিট নিয়ে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পৌঁছতে হয় পাকিস্তানের লাহোরে।

এমনিতে ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। কিন্তু আকাশপথে দোহা হয়ে লাহোর গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ। সময়ও লাগে দ্বিগুনের বেশি। সব মিলিয়ে ঢাকা থেকে লাহোরে যেতে লাগে ১২-১৩ ঘণ্টা।

অযথা অতিরিক্ত পথের ঝক্কি এড়াতে ও ক্রিকেটারদের কিছুটা বিশ্রাম দিতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছে বিসিবি। বুধবার রাত আটটায় পাকিস্তানের উদ্দেশে রওয়ানা দেবে বাংলাদেশ দল। 

বাংলাদেশ দলের জন্য মাল্টিপল এন্ট্রি ভিসা ইস্যু করেছে পাকিস্তান। এতে একসঙ্গে ৩৩ জনের ভিসা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। খেলোয়াড়-কোচ-কর্মকর্তাসহ বড় এক বহরই যাচ্ছে দেশটিতে। 

পাকিস্তান পৌঁছে একদিন বিশ্রাম নেবে টাইগাররা। ২৪ জানুয়ারি থেকে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ এবং ২৭ জানুয়ারি। সবগুলো ম্যাচই হবে লাহোরে। 

ডেইলি বাংলাদেশ/এম