Alexa চাপে থেকে প্রথম সেশন শেষ করলো বাংলাদেশ

চাপে থেকে প্রথম সেশন শেষ করলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৩ ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১২:৩৭ ১৪ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ইন্দোর টেস্ট দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ যাত্রা। সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। তবে তার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করতে পারেননি টাইগার ব্যাটসম্যানরা। প্রথম সেশনেই হারিয়েছে তিন উইকেট।

প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬৩ রান। ক্রিজে আছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম।

শুরু থেকেই দারুণ বল করে যাচ্ছিলেন দুই ভারতীয় পেসার উমেশ যাদব ও ইশান্ত শর্মা। প্রথম দুই ওভারে কোনো রান দেননি তারা। ষষ্ঠ ওভারের শেষ বলে উমেশের বলে স্লিপে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস। আজিংকা রাহানের ক্যাচটি লুফে নিতে তেমন অসুবিধা হয়নি। ১৮ বলে ছয় রান করেন কায়েস।

পরের ওভারেই ফেরেন আরেক ওপেনার সাদমান ইসলাম। ইশান্ত শর্মার বলে উইকেটকিপার সাহার হাতে ক্যাচ হয়ে ফেরেন তিনি। ২৪ বলের মোকাবেলায় সাদমানও করেন ছয় রান।

মোহাম্মদ মিথুন অবশ্য প্রতিরোধ গড়ার আভাস দিয়েছিলেন।  তবে তাকে ব্যর্থ করলেন মোহাম্মদ শামি। লেগ বিফোরের ফাঁদে পড়ে ১৩ রান করে সাজঘরে ফেরেন মিথুন। এর আগে ৩৬ বল মোকাবেলা করেন তিনি। 

বিপর্যয়ের মুখে দলের হাল ধরেন বর্তমান অধিনায়ক মুমিনুল হক ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। ৩ রানে বিরাট কোহলির হাতে একবার জীবন পান মুশফিক। প্রথম সেশনের বাকি সময়টা আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। মুমিনুল ও মুশফিক অপরাজিত আছেন যথাক্রমে ২২ ও ১৪ রানে। 

এই সিরিজের মধ্যে দিয়েই আন্তর্জাতিক টেস্ট চ্যাম্পিয়নশিপে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হচ্ছে টাইগারদের। ফলে আলাদাভাবে বিশেষ গুরুত্ব পাচ্ছে এই সিরিজ।

ডেইলি বাংলাদেশ/এএল/টিআরএইচ