Alexa চাঁদপুরে ৯ নম্বর মহাবিপদ সংকেত

চাঁদপুরে ৯ নম্বর মহাবিপদ সংকেত

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪০ ৯ নভেম্বর ২০১৯   আপডেট: ১৪:৫৬ ৯ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে চাঁদপুরের সব নদীর পানি উত্তাল হয়ে উঠেছে। এতে উপকূলবর্তীসহ চরাঞ্চলকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। তাই জেলা থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডাব্লিউটিএ। 

শনিবার দুপুরে বিআইডাব্লিউটিএ চাঁদপুরের বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে শুক্রবার রাত থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া পরিস্থিতি অনুকূলে এলে লঞ্চ চলাচল আবারো স্বাভাবিক হবে। দুর্যোগ মোকাবিলায় বিআইডাব্লিউটিএর পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা রাখা হয়েছে। 

চাঁদপুর লঞ্চ মালিক প্রতিনিধি আলী আজগর জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে শুক্রবার রাত ৯টার পর থেকে সব রুটের লঞ্চ চাঁদপুরে ছেড়ে যায়নি। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নদীতে বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়ছে। কোনো প্রকার নির্দেশনা ছাড়া লঞ্চ চলাচল শুরু হবে না বলে জানান তিনি।

এদিকে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা গেছে, শত শত যাত্রী লঞ্চ ছাড়ার অপেক্ষায় বসে রয়েছেন। পরিবার-পরিজনদের নিয়ে দীর্ঘ সময় অপেক্ষা করে চলে যেতে হচ্ছে যাত্রীদের। এতে তারা ভোগান্তিতে পড়েছেন। অনেকেই গুরুত্ব কাজ থাকা  সত্ত্বেও নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন না।

চাঁদপুর নৌ থানার ওসি মো. আবু তাহের খান বলেন, সার্বিক নিরাপত্তায় নৌ পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিসের সদস্যরা লঞ্চঘাটে রয়েছেন। মানুষদের সচেতন করতে মাইকিং করা হচ্ছে। মাছ ধরার নৌকা ও ট্রলার এবং বলগেটসহ ছোট নৌযানগুলোকে নদী তীরবর্তী এলাকায় নিয়ে আসা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ