চাঁদপুরে জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬ জনের মৃত্যু

চাঁদপুরে জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬ জনের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩০ ৫ জুন ২০২০  

চাঁদপুরে জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬ জনের মৃত্যু

চাঁদপুরে জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬ জনের মৃত্যু

চাঁদপুরের হাজীগঞ্জে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে পৌর যুবদলের সাবেক আহ্বায়ক আবদুল আউয়ালসহ ৬ জন মারা গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকালের মধ্যে তারা মারা যান। 

তাদের ১ জন চাঁদপুর সদরে, ৪ জন হাজীগঞ্জে এবং ১ জন মতলব দক্ষিণের।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে হাজীগঞ্জ উপজেলার হাটিলা পূর্ব ইউপির হাফেজ মো. শামছুল হক, বাদ মাগরিব কালচোঁ উত্তর ইউপির মাওলানা আবু তাহের, শুক্রবার সকালে ৬ নম্বর বড়কূল পূর্ব ইউপির এন্যাতলি গ্রামের মো. দুলাল হোসেন ও শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের সর্দার বাড়ির যুবদলের সাবেক আহবায়ক আবদুল আউয়াল জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু বরণ করেছেন। তারা সবাই বাড়িতেই মারা যান।

এছাড়া একই উপজেলার বাকিলা ইউপি যুবদল নেতা মোবাশ্বের হোসেনের মেয়ে মিথিলা আক্তার করোনা পজিটিভ নিয়ে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা গেছেন বলে জানা গেছে।

এদিকে চাঁদপুর সদরে মাহবুবুল হক নামে এক ব্যক্তি বৃহস্পতিবার রাতে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। তিনি উপজেলার রামপুর ইউপির বড় সুন্দর গ্রামের পাটওয়ারী বাড়ির বাসিন্দা।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচএম শোয়েব আহমেদ চিশতী বলেন, শুক্রবার দুপুর পর্যন্ত মৃতদের মধ্যে একজনের নমুনা সংগ্রহ করেছি। বাকিদের নমুনা আগেই দেয়া আছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, তারা সবাই জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তাদের নামাজে জানাযা ও দাফন মাওলানা জুবায়ের আহমেদের নেতৃত্বে উপজেলা ইসলামী আন্দোলনের একটি টিম বিধি মেনেই সম্পন্ন করেছেন।

ডেইলি বাংলাদেশ/এমএইচ