Alexa চলন্ত গাড়ির উপরই বসছে হাতি, বাঁচলেন পর্যটকরা!

চলন্ত গাড়ির উপরই বসছে হাতি, বাঁচলেন পর্যটকরা!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:১০ ৭ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

থাইল্যান্ডের খাও ইয়াই ন্যাশনাল পার্কে অন্যরকম ঘটনার জন্ম দিল একটি হাতি। সাফারি করতে গিয়ে পার্কের পর্যটকের একটি গাড়ির উপরেই চেপে বসলো এক হাতি। পরে এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি হাতি চলন্ত গাড়ির উপরেই বসে পড়ছে। গাড়ির চালক স্বাভাবিকভাবেই এত ঘাবড়িয়ে যান যে তিনি দ্রুত গাড়ি চালিয়ে বেরিয়ে যেতে চেষ্টা করেন।

জঙ্গলের কর্তৃপক্ষ জানিয়েছেন, ৩৫ বছর বয়স্ক ডুয়ে নামক হাতিটি জাতীয় উদ্যানের থানারাত রোডে সে নিজের মনেই হাঁটাচলা করছিল। যখনই গাড়িটি হাতির সামনে এসে পড়ে হাতিটি তখনই গাড়ির উপর চেপে বসতে যায়। গাড়ির উপর যেই না রাখতে যাবে হাতিটি, তখনই কোনো রকমে গাড়ি স্টার্ট করে রওনা দিয়ে দেন গাড়ির চালক। বেশ কিছুটা এগিয়ে গিয়ে গিয়ে গাড়ি থামান তিনি। গাড়ি থামানোর পরেই চালক দেখতে পান, হাতির চাপে গাড়ির উপরটা বেঁকে গিয়েছে।

এমনকি গাড়ির পেছনের কাচটিও ভেঙে গেছে। গাড়িতে ঠিক কতজন পর্যটক ছিলেন তা জানা না গেলেও ওই গাড়ির মধ্যে থাকা এক পর্যটক ফাসাকর্ন নিলতারাচ হাতির এই চেপে বসার একটি ছবি শেয়ার করেছেন। তিনি গাড়িটিরও ছবি শেয়ার করেছেন।

স্থানীয় সূত্র জানা গেছে, এই ঘটনাটির পরে পার্কের কর্মকর্তারা পর্যটকদের কিছু বিশেষ পরামর্শ দেন। এমন পরিস্থিতির মুখে পড়লে পর্যটক হিসেবে তাদের কী করা উচিত সেই নিয়ে আলোচনা করেন তারা।গাড়ির উপর বসছে হাতি

ব্যাংককের পোস্টের সংবাদ অনুসারে, জঙ্গলের বুকে আপনি সাফারি করছেন এবং সেই সময় যদি আপনার সামনে কোনো হাতি চলেও আসে তাহলে গাড়ির বাইরে থেকে ছবি তুলবেন না। নিরাপদে থাকার জন্য গাড়ির ভেতরেই বসে থাকুন।

ডেইলি বাংলাদেশ/এমকে