চলচ্চিত্র কর্মীদের জন্য তিন কোটি টাকা অনুদান

চলচ্চিত্র কর্মীদের জন্য তিন কোটি টাকা অনুদান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৭ ৪ জুন ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের প্রকোপে শুটিং ও অনান্য কাজ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন চলচ্চিত্রের অনেক মানুষ। আর্থিক সংকটে থাকা নির্মাতা, অভিনয়শিল্পী ও কলাকুশলীদের জন্য ৩ কোটি টাকা অনুদান দিচ্ছে তথ্য মন্ত্রণালয়। এই অনুদানের কার্যক্রম শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

অনুদানের অর্থ কবে নাগাদ চলচ্চিত্রকর্মীদের দেয়া হবে সে বিষয়ে কামরুন নাহার বলেন, প্রক্রিয়াটি প্রাথমিক পর্যায়ে আছে। কবে দেয়া হবে তা এখনো নির্ধারণ করা হয়নি। পরবর্তীতে জানানো হবে।

এদিকে সপ্তাহ খানেকের মধ্যেই অনুদানের অর্থ চলচ্চিত্রকর্মীদের হাতে তুলে দেয়া হবে বলে আশা করছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। এরই মধ্যে আর্থিক সংকটে থাকা ৩০০ অভিনয়শিল্পী, নির্মাতা, কলাকুশলীদের মাঝে অনুদানের অর্থ তুলে দেয়ার প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

চলচ্চিত্রের সংগঠনগুলোর প্রতিনিধিদের বৈঠকে শিগগিরই অনুদানের চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হবে বলেও জানা গেছে। অন্যদিকে, ৫ জুন থেকে চলচ্চিত্রের শুটিং শুরুর অনুমতি দেয়া হলেও করোনাভাইরাসে ঝুঁকির মধ্যে শিগগিরই শুটিং শুরু হবে কিনা তা নিয়েও শঙ্কায় রয়েছেন চলচ্চিত্রকর্মীরা।

ডেইলি বাংলাদেশ/এনএ