Alexa চলচ্চিত্র উৎসবে বুদ্ধদেবের ছবি

চলচ্চিত্র উৎসবে বুদ্ধদেবের ছবি

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:১২ ২১ অক্টোবর ২০১৯  

বুদ্ধদেব দাশগুপ্ত

বুদ্ধদেব দাশগুপ্ত

স্বপ্ন কোনো দিন বাস্তবের অপেক্ষা করে না। তাই এক মোটর মেকানিক অনায়াসে স্বপ্ন দেখে, একদিন বিমান চালানোর। তার স্বপ্ন ডানা মেলতে শুরু করে বাস্তবের রুক্ষ জমিতে। 

গল্পটা যেহেতু পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তের, তাই ছবি যে নিতান্ত সরলরেখায় চলবে না, তা বলাই যায়। এ বছরের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শক দেখতে পাবেন পরিচালকের নতুন ছবি ‘উড়োজাহাজ’।

গত বছর মুম্বাইয়ের মামি এবং কেরলের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল ছবিটি। এ বছর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব মাদ্রিদ, নিউ ইর্য়ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, বিএফআই লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে ‘উড়োজাহাজ’। কেআইএফএফ-এ মায়েস্ত্রো বিভাগে প্রদর্শিত হবে ছবিটি। 

বুদ্ধদেবের কথায়, কলকাতার দর্শক ছবিটি দেখতে পাবেন ভেবেই ভাল লাগছে। ‘উড়োজাহাজ’ একেবারেই সমসাময়িক পরিস্থিতির ভিত্তিতে তৈরি ছবি। ১৩ ডিসেম্বর সার দেশেই ছবিটি রিলিজ করব আমরা। 

ছবির মুখ্য চরিত্রে রয়েছেন চন্দন রায় সান্যাল, পার্নো মিত্র। যুদ্ধকালীন তৎপরতায় শুটিং হয়েছিল। সে সময়ে পরিচালক বেশ অসুস্থও হয়ে পড়েছিলেন। তবে এখন তিনি সুস্থ, আগামী ছবির পরিকল্পনাও শুরু করে দিয়েছেন। জানালেন, ‘উড়োজাহাজ’ রিলি‌জের পরেই সেই ছবির কাজে হাত দেবেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস