চমক নিয়ে ফিরছেন ঈশিতা!

চমক নিয়ে ফিরছেন ঈশিতা!

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪১ ১৫ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা। বর্তমানে তেমন একটা অভিনয়ে দেখা মেলে না। মাঝে বিশেষ দিবসের নাটচক নির্মাণ করলেও সেখান থেকেও দুরে রয়েছেন তিনি। কিন্তু পাঁচ বছর পর গেল বছর গান নিয়ে হাজির হয়েছিলেন এই অভিনেত্রী। এবার একটি শর্টফিল্মে হাজির হচ্ছেন তিনি। নাম ‘ভালো থেকো ফুল’।চলতি বছরের শেষের দিকে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে। তার আগে এটি কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হবে এটি। 

‘ভালো থেকো ফুল’ শর্টফিল্মটিতে ঈশানার সঙ্গে আরো অভিনয় করেছেন জনপ্রিয় নাট্যাভিনেতা মীর ছাব্বির। ইংরেজি গল্প ‘দ্য হসপিটাল উইন্ডো’ থেকে অনুপ্রাণিত হয়ে ইতালি প্রবাসী এই নির্মাতা ফরহাদ শাহী নির্মাণ করেছেন এই শর্টফিল্মটি। তাসনিমুল তাজের চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্যটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করেছেন কে এম কনক। 

ফরহাদ শাহী বলেন, গল্প বলার ক্ষেত্রে আমি জীবনের কাছাকাছি থাকতে চাই। জীবন এবং প্রাণ ছুঁয়ে যাবে এমন গল্প থেকে সিনেমা বানানোর ইচ্ছে অনেক আগে থেকে। ভালো থেকো ফুলের গল্পটা আমাকে ঘুমাতে দিত না, আর গল্পটা বেশ নমনীয় ছিল।তাই সিনেমাটা বানাতে দেশে ছুটে এসেছিলাম। চলতি বছরের শেষের দিকে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে। 

তিনি আরো জানান, সিনেমাটির প্রথম প্রিমিয়ার হয়েছে কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানে আউটস্টান্ডিং এচিভমেন্ট অ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

প্রসঙ্গত, ঈশিতা অভিনয়ের বাহিরে ছোট বেলা থেকেই গান করতেন। ছোটবেলায় আনিসুর রহমান তনুর কাছে ঈশিতার গান শেখা শুরু। এরপর ওস্তাদ ওমর ফারুকর কাছে টানা ১০ বছর খেয়াল এবং তারপর ওস্তাদ সঞ্জীব দের কাছে খেয়াল ও ক্ল্যাসিক্যাল শিখেন। ঈশিতার গানের অ্যালবামের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে রাত নিঝুম, ভুলো না আমায়, কুলসুম। সর্বশেষ কয়েক বছর আগে শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় একটি ঈদের ধারাবাহিক নাটকে অভিনয় করেছিলেন ঈশিতা। 

ডেইলি বাংলাদেশ/এনএ