চবিতে ক্লিন ক্যাম্পাসের নতুন কমিটি 

চবিতে ক্লিন ক্যাম্পাসের নতুন কমিটি 

চবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৬ ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৬:০৭ ১৮ ফেব্রুয়ারি ২০২০

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

পরিচ্ছন্ন ক্যাম্পাস রাখার লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ক্লিন ক্যাম্পাস’ নিয়মিত কার্যক্রম চালিয়ে আসছে। গেলো একবছরে বিশ্ববিদ্যালয়ের একঝাঁক উদ্যমী শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতার বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেছে সংগঠনটি।

এই ক্যাম্পাসকে আরো সুন্দর করার লক্ষ্যে ‘ক্লিন ক্যাম্পাস’ পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে। এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী নিগার সুলতানা শাহীনকে সভাপতি এবং একই বিভাগের সোহেল রানাকে সাধারণ সম্পাদক করে ২০২০-২১ কার্যকরী কমিটি মনোনয়ন দেয়া হয়েছে। 

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি সমাজতত্ত্ব বিভাগের শহীদুল ইসলাম ও আবির, যুগ্ম সম্পাদক পরিসংখ্যান বিভাগের শহীদুল ইসলাম ফাহাদ, ট্রেজারার চারুকলা বিভাগের আকলিমা আকতার, অর্গানাইজেশন হেড লোকপ্রশাসন বিভাগের সাফায়েত আজাদ,এ্যাসিটেন্ট অর্গানাইজার আরবি বিভাগের হুমায়ুন আহমেদ, এম্বাসেডর হেড লোকপ্রশাসন বিভাগের তাহলিল সাকিফ, মিডিয়া ও অনলাইন পোর্টাল হেড বাংলা বিভাগের নেয়ামত উল্লাহ, এ্যাসিটেন্ট মিডিয়া ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের সজিব মাশরাফি, আইটি হেড লোকপ্রশাসন বিভাগের সাজ্জাদ হোসেন ফায়জুল, ডকুমেন্টেশন হেড বাংলা বিভাগের উজমা হানিফা,প্ল্যানিং হেড শারীরিক শিক্ষা বিভাগের এমদাদুল হক, প্ল্যানিং এ্যাসিটেন্ট মনোবিজ্ঞান বিভাগের মোয়াজ্জেম হোসেন। 

কমিটির কার্যকরী সদস্যরা হলেন শামসুল আলম(সমাজতত্ত্ব), ইয়াসমিন বেবি (দর্শন), জিয়াবুল হক (লোকপ্রশাসন), মামুন আহমেদ শেলি (ব্যবস্থাপনা), মনিরুজ্জামান (বাংলা), তৌকির আহমেদ (বাংলা), আতিকুর রহমান (ইসলামের ইতিহাস), দেলোয়ার হোসেন স্বাধীন (নৃবিজ্ঞান), সৌরভ হাসান শিশির (বাংলা),আরিশা শারমিন (ব্যবস্থাপনা), সাগর আহমেদ (শিক্ষা ও গবেষণা), রনি আহমেদ জয় (ফলিত রসায়ন), ফায়জুর ইসলাম (রসায়ন), হাসান (কম্পিউটার বিজ্ঞান), তাসলিম পারহা (রসায়ন), নাঈমুর রহমান শিশির (দর্শন)। 
 
ছাত্র উপদেষ্টা হলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মারুফ ইসলাম, ফিন্যান্স বিভাগের আবু বকর সিদ্দিক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সালেহী আবদুল্লাহ।

উপদেষ্টায় আছেন যারা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোজাম্মেল হক মিলন এবং একই বিভাগের সহকারী অধ্যাপক মোরশেদুল আলম।

ডেইলি বাংলাদেশ/জেডএম