Alexa চট্টগ্রামে বই-লিফলেটসহ দুই জিএমবি সদস্য আটক

চট্টগ্রামে বই-লিফলেটসহ দুই জিএমবি সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৯ ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:৫১ ১৪ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের পঠিয়ায় জঙ্গিবাদে উদ্বুদ্ধ বই ও লিফলেটসহ জঙ্গি সংগঠন জিএমবির দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার রাতে উপজেলার শান্তিরহাট থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া গ্রামের আব্দুল নবীর ছেলে মো. ইসমাইল ও রাজশাহীর গোদাগাড়ী থানার ডোমকুল গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুল্লাহ আল সাঈদ।

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন জানান, জিএমবির কয়েক সদস্য জঙ্গিবাদে উদ্বুদ্ধ সংশ্লিষ্ট বই ও লিফলেট নিয়ে চট্টগ্রাম থেকে কক্সবাজারের দিকে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল শান্তিরহাটে চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। তল্লাশির সময় চেকপোস্ট দেখে একটি বাস থেকে নেমে পালানোর চেষ্টা করে দুই যাত্রী। তাৎক্ষণিক র‌্যাব সদস্যরা তাদের পিছু ধাওয়া করে আটক করে। পরে আটকদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে জঙ্গিবাদ সংশ্লিষ্ট  লিফলেট ও ছয়টি বই উদ্ধার করে। 

তিনি আরো জানান, আটকরা জেএমবির সক্রিয় সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। নিজেদের জঙ্গি কার্যক্রমের প্রস্তুতির পাশাপাশি অন্যদের উদ্বুদ্ধ করতে বই ও লিফলেট প্রচারের উদ্দেশ্যে টেকনাফে যাত্রা করেছিল। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইন ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ