চকলেটের লোভ দেখিয়ে শিশুকে অপহরণ করলেন দম্পতি

চকলেটের লোভ দেখিয়ে শিশুকে অপহরণ করলেন দম্পতি

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৪০ ১৫ জুলাই ২০২০  

উদ্ধার হওয়া অপহৃত শিশু

উদ্ধার হওয়া অপহৃত শিশু

খুলনা মহানগরীর মিয়াপাড়া থেকে অপহরণের ১৮ ঘণ্টার মধ্যে চার বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহরণকারী দম্পতিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার রাতে কুষ্টিয়া সদর মডেল থানার কাঞ্চনপুর এলাকা থেকে ওই দম্পতিকে গ্রেফতারের পাশাপাশি শিশুটিকে উদ্ধার করা হয়। অপহরণকারীরা হলেন- কুষ্টিয়ার কাঞ্চনপুর এলাকার আবু তালেব বিশ্বাসের ছেলে ফারুক বিশ্বাস ও ফারুকের স্ত্রী রুবিনা আক্তার।

বুধবার খুলনা সদর থানায় এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কেএমপির ডিসি (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামান।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টায় উঠানে খেলাধুলা করছিল নগরীর মিয়াপাড়ার জনি মোল্যার চার বছরের মেয়ে রাইছা আক্তার রোজা। এ সময় অপরিচিত এক নারী চকলেটের লোভ দেখিয়ে শিশুটিকে তুলে নিয়ে যান। প্রতিবেশীর মাধ্যমে বিষয়টি জানতে পারেন অপহৃত শিশুর মা নাসরিন বেগম। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। সন্ধান না পেয়ে স্বজনরা খুলনা সদর থানায় অভিযোগ করেন। কিছুক্ষণ পর অপহরণকারীরা মুঠোফোনে শিশুটির পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে দুই লাখ টাকা দাবি করেন। অন্যথায় শিশুটিকে মেরে ফেলার হুমকি দেন।

শাকিলুজ্জামান আরো বলেন, অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে মঙ্গলবার রাতে কুষ্টিয়া সদর মডেল থানার কাঞ্চনপুর এলাকা থেকে ওই দম্পতিকে গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত শিশুকেও উদ্ধার করা হয়।

অপহরণকারীরা একটি সংঘবদ্ধ চক্র। তারা বিভিন্ন স্থানে ছদ্মবেশে ঘুরে বেড়ায় এবং নজরদারি করে। নানা অজুহাতে যেকোনো বাসায় ঢুকে সুযোগ বুঝে শিশুদের প্রলোভন দেখিয়ে অপহরণ করে চক্রটি। এ চক্রের বাকি সদস্যদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান কেএমপির এই কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/এমআর