ঘরে বসে দায় সারছে চট্টগ্রাম বিএনপি

ঘরে বসে দায় সারছে চট্টগ্রাম বিএনপি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৭ ১৫ আগস্ট ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

চলমান করোনা পরিস্থিতিতে চট্টগ্রামে শুরু থেকেই সরকারি দলসহ বিভিন্ন সংগঠনের তৎপরতা দেখা গেলেও ঘরে বসে দায় সারছে বিএনপি। এমনকি তৃণমূল কর্মীদের পাশেও দেখা যায়নি দলটির নেতাদের।

একাধিক কর্মীর অভিযোগ, বিএনপিতে অনেক বিত্তবান নেতা রয়েছেন, যারা চাইলে অসহায় কর্মীদের পাশে দাঁড়াতে পারেন। কিন্তু তারা করোনার ভয়ে ঘরবন্দি।

বিএনপি মাঠে নেই উল্লেখ করে তৃণমূলের এক কর্মী বলেন, করোনার মতো এমন এক মহামারিতে বিএনপির কোনো নেতাকে মাঠে দেখা যায়নি। এক কেজি চালও কাউকে দেননি তারা।

তিনি বলেন, করোনার শুরু থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ নেতারা তৎপর রয়েছেন। আমি একজন বিএনপি কর্মী হয়েও আওয়ামী লীগের কাছ থেকে আর্থিক সহযোগিতা পেয়েছি। যা বিএনপির জন্য লজ্জার।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির আরেক কর্মী বলেন, করোনার কারণে স্থগিত সিটি কর্পোরেশন নির্বাচনে আরো একবার ব্যর্থতার পরিচয় দিয়েছে বিএনপি। মেয়র প্রার্থীর মনোনয়ন নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছিল দলটি। এতে এক ধরনের ছত্রভঙ্গ অবস্থায় নেতাকর্মীরা। একাধিক ব্যক্তি মনোনয়ন চাওয়ায় হাইকমান্ডও বিপাকে পড়ে। এমন পরিস্থিতিতে নেতাকর্মীদের মাঝ থেকে নির্বাচনী স্পৃহা অনেকটা হারিয়ে গেছে।

আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের উদাহরণ টেনে তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন দিয়েছে। সেই মনোনীত প্রার্থীকে জেতাতে দলের সব নেতাকর্মীর মাঝে ঐক্য দেখা গেছে, যা বিএনপি পারেনি।

নগর বিএনপির এক নেতা বলেন, অভ্যন্তরীণ কোন্দলের কারণে ১৫ বছরেও জনগণকে পাশে নিয়ে আন্দোলন করতে পারেনি চট্টগ্রাম বিএনপি। একটি মহল আছে, যারা শুধু নিজের চিন্তা করে। তাদের এসব কর্মকাণ্ডে বিএনপির প্রতি আস্থা হারিয়ে ফেলেছে জনগণ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ