ঘরে বসেই মুশফিকের জিম ও ব্যাটিং অনুশীলন

ঘরে বসেই মুশফিকের জিম ও ব্যাটিং অনুশীলন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৩ ৩১ মার্চ ২০২০   আপডেট: ১৯:৪৬ ৩১ মার্চ ২০২০

ঘরে বসেই মুশফিকের জিম ও ব্যাটিং অনুশীলন

ঘরে বসেই মুশফিকের জিম ও ব্যাটিং অনুশীলন

করোনাভাইরাসের প্রভাবে অচল দেশের ক্রীড়াঙ্গন। সকল খেলোয়াড়রা কোয়ারেন্টাইনে সময় পার করছে। কারো হাতে নেই কোন কাজ। যে যার মত করেই দিন কাটাচ্ছে। সময়ের সেরা ব্যবহার করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম।

মুশফিকের এই ব্যাটিং প্রীতি সবারই জানা।  তার বেশিরভাগ সময়জুড়েই যেন থাকে ক্রিকেট এবং ব্যাটিং। জাতীয় দলের অনুশীলন থাক বা না থাক, একা একাই সবার আগে অনুশীলনে চলে আসেন মুশফিক। শরীর গরমের স্ট্রেচিং এবং হালকা ওয়ার্মআপ করে শুরু করেন ব্যাটিং। যা চলে ঘণ্টার পর ঘণ্টা।

মিরপুর শেরে বাংলা বন্ধ। সবাইকে পরামর্শ দেয়া হয়েছে ঘরেই থাকার। ফলে মাঠে গিয়ে ব্যাটিংয়ের সুযোগ পাচ্ছেন না মুশফিক। তাই বলে যে, ঘরের মধ্যে অলস সময় কাটাবেন মুশফিক- এমনটা ভাবার কোনো সুযোগ নেই। খোলা মাঠে ব্যাটিংয়ের সুযোগ না থাকলেও, ঘরের মধ্যেই নিজের ক্রিকেট চর্চা চালিয়ে নিচ্ছেন মিস্টার ডিপেন্ডেবলখ্যাত এই ব্যাটসম্যান।

আর তাই সাতদিনের রুটিনও বানিয়ে নিয়েছেন তিনি। যা অনুসরণ করছেন প্রতিদিন। এ রুটিন মোতাবেক আজ ছিল জিম সেশনের পাশাপাশি ব্যাট নিয়ে নকিং। কিন্তু ঘরের মধ্যে জিম করবেন কীভাবে? সে ব্যবস্থাও করে নিয়েছেন মুশফিক। নিজের শোবার ঘরকেই বানিয়ে নিয়েছেন ছোটখাট এক জিম।

সকালে দৌড়ানোর জন্য ট্রেডমিল আগেই ছিলো মুশফিকের বাসায়। এর সঙ্গে প্রয়োজনীয় জিমের ছোটছোট সরঞ্জামাদি এনে চালিয়ে নিচ্ছেন ফিটনেস ট্রেনিং। এরপর আবার করছেন ব্যাটিং অনুশীলনও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজ রুটিন পুরো করে সেই ভিডিও আপলোড করেছেন মুশফিক। যেখানে লিখেছেন,‘আলহামদুলিল্লাহ! আজকের মতো শেষ। সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন'।


 

ডেইলি বাংলাদেশ/আরএস