গ্লাভসজোড়া তুলে রাখছেন ইকার ক্যাসিয়াস

গ্লাভসজোড়া তুলে রাখছেন ইকার ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০২ ৪ আগস্ট ২০২০  

স্পেন এবং রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস

স্পেন এবং রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস

ফুটবলকে আনুষ্ঠানিক বিদায় জানালেন স্পেন এবং রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। ৩৯ বছর বয়সে সমাপ্তি ঘটলো এক কিংবদন্তির বর্ণাঢ্য ক্যারিয়ারের। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন পোস্টে ক্যাসিয়াস বলেন, আর কখনো পোস্টের নিচে দেখা যাবে না তাকে।

নিজ দেশ স্পেনের হয়ে দুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এবং একটি বিশ্বকাপ জিতেছেন ক্যাসিয়াস।  রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন তিনবার। 

১৯৯০ সালে রিয়াল মাদ্রিদে ক্যারিয়ার শুরু করেছিলেন ক্যাসিয়াস। ১৯৯৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত ৫১০টি ম্যাচে রিয়ালের গোলপোস্ট সামলেছেন তিনি। ২০১৫ সালে চলে যান পর্তুগালের ক্লাব পোর্তোতে। সেখানেও ১১৬ ম্যাচ খেলেছেন। অবসরের আগ পর্যন্ত ওই ক্লাবেই ছিলেন। গত বছর পোর্তোর হয়ে অনুশীলনের সময় হার্ট অ্যাটাক হয়। যদিও মাস কয়েক পর ফিরেছিলেন। কিন্তু প্রতিযোগিতামূলক ফুটবলে আর মাঠে নামা হয়নি ক্যাসিয়াসের।

নিজ দেশ স্পেনের হয়ে ২০১০ সালে বিশ্বকাপ জেতেন ক্যাসিয়াস। এছাড়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছেন ২০০৮ এবং ২০১২ সালে। এমন অনেক অর্জনকে সঙ্গী করেই গ্লাভসজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিলেন অবশেষে।

তবে অবসর ঘোষণার আগেই প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে নতুন চাকরির প্রস্তাব পেয়েছেন ক্যাসিয়াস। ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরিন্তোনো পেরেজের উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন স্প্যানিশ কিংবদন্তি।

ডেইলি বাংলাদেশ/আরএস