Alexa গ্রেফতারকৃতরা কেউ ছোট অপরাধী নয়

শুদ্ধি অভিযান

গ্রেফতারকৃতরা কেউ ছোট অপরাধী নয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৫ ৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৫৪ ৩ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শুদ্ধি অভিযান প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অভিযান চলছে, চলবে। সামনে এই অভিযানের আওতায় অনেকেই আসবে। বিগত দিনে যারা গ্রেফতার হয়েছেন তারা কেউ ছোট-খাটো অপরাধী নয়। 

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এতো দ্রুত ফলাফল পাওয়া যাবে না। সামনে আরো অনেক অপরাধীই ধরা পড়বে। অপরাধীদের অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, নভেম্বরের মধ্যে আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠন যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ এবং শ্রমিক লীগের সম্মেলন করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে এ চারটি সহযোগী সংগঠনের নেতাদের প্রধানমন্ত্রীর নির্দেশনা জানানো হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এসব সম্মেলনে যাতে অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, কোনো অপকর্মকারী কমিটিতে স্থান না পায় সে ব্যাপারে নেতাদেরকে সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

যেসব অনুপ্রবেশকারীরা দলকে ক্ষতিগ্রস্ত করেছেন, তাদের তালিকা তৈরির কাজ চলছে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে। তিনি (প্রধানমন্ত্রী) বিভাগীয় দায়িত্বে যারা আছেন তাদের এই তালিকাটি দেখার জন্য বলেছেন। তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক এবং সজাগ থাকার জন্য বলেছেন। যাতে এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পায় সে ব্যাপারে তিনি নির্দেশও দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে