Alexa গ্রুপ সেরা হয়েই সেরা ৩২-এ ম্যান ইউ

গ্রুপ সেরা হয়েই সেরা ৩২-এ ম্যান ইউ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩০ ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১১:৩৮ ১৩ ডিসেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে খুব একটা ভালো অবস্থানে নেই ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ইউরোপা লিগটা ভালোই কাটাচ্ছে তারা। আগেই পরের রাউন্ড নিশ্চিত ছিল রেড ডেভিলদের। শেষ ম্যাচে বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেরা বত্রিশে উত্তীর্ণ হয়েছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে নেমেছিল রেড ডেভিল ও এজেড আলকামার। তবে ওল্ড ট্রাফোর্ডে সে লড়াইয়ে ডাচ ক্লাবটিকে একতরফাভাবেই হারিয়েছে ম্যান ইউ। ৪-০ ব্যবধানে উড়িয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এল’ গ্রুপের শীর্ষ দল হয়েছে তারা। 

এর আগে আলকামারের মাঠে দু’দলের সাক্ষাতে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে অবশ্য চেনা ছন্দেই ছিল ম্যান ইউ। বলতে গেলে রেড ডেভিলদের ভয়ঙ্কর রূপই দেখেছে আলকামার।

দুর্দান্ত লড়াই করে প্রথমার্ধ পযর্ন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রেখেছিল ডাচ ক্লাবটি। তবে দ্বিতীয়ার্ধে সব প্রতিরোধ ভেঙ্গে যায়। একে একে চারটি গোল করে সুলশারের দল।

গোল উৎসবের শুরু ৫৩ মিনিটে। দারুণ এক গোলে অ্যাশলে ইয়ং এগিয়ে দেন ইউনাইটেডকে। মিনিট পাঁচেক পরেই ব্যবধান বাড়ান ম্যাসন গ্রিনউড। ১৮ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড জোড়া গোল পূর্ণ করেন ৬৪ মিনিটে। তার দুই মিনিট আগে পেনাল্টি থেকে দলের তৃতীয় গোলটি আদায় করে নেন হুয়ান মাতা। বলতে গেলে এই ১২ মিনিটেই শেষ হয়ে যায় আলকামারের প্রতিরোধ।

বাকী সময় আর কোনো দল গোল করতে না পারায় ৪-০ ব্যবধানে শেষ হয় ম্যাচটি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারলেও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে উঠেছে আলকামার।

ডেইলি বাংলাদেশ/এএল