Alexa পাকিস্তানকে পিছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

পাকিস্তানকে পিছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১৮ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:৩৫ ২৪ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত ছিল বাংলাদেশের। শুক্রবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে নেমেছিল আকবর আলির দল। এ ম্যাচে জয় পায়নি কোনো দলই। বৃষ্টি বাঁধায় পরিত্যক্ত হওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল তথা সুপার লিগে উত্তীর্ণ হয়েছে টাইগার যুবারা। 

আগে থেকেই আবহাওয়া পুর্বাভাসে বৃষ্টির কথা বলা ছিল। আশংকা সত্যি করে ম্যাচের দিন সকাল থেকেই ছিল বৃষ্টির হানা। তবে এতে ক্ষতি নয়, বরং শাপেবর হয়েছে বাংলাদেশের। কারণ প্রথমে ব্যাট করে খুব একটা ভালো অবস্থায় ছিল না টাইগার যুবারা। 

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। এক পর্যায়ে মাত্র ৬৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসে তামিম-তৌহিদরা। সেখান থেকে দলীয় সর্বোচ্চ ৩৩ রানের জুটি গড়ে দলীয় শতক পার করেন শাহাদাত হোসেন ও অভিষেক দাস। তবে এরপরই ফের ধস নামে। ২৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ রান তুলতেই বৃষ্টি বাঁধায় আবার থেমে যায় খেলা। 

এর আগে প্রথম দফায় খেলার দৈর্ঘ্য কমিয়ে ৩৯ ওভারে নিয়ে আসা হয়। দ্বিতীয় দফার বৃষ্টিতে ৩৭ ওভারে নেমে আসে প্রতি ইনিংসের দৈর্ঘ্য। কিন্তু ২৫ ওভার খেলা হওয়ার পর নামা বৃষ্টি আর থামেনি। দীর্ঘক্ষণ অপেক্ষা করেও বৃষ্টি না থামলে ম্যাচ অফিসিয়ালরা খেলাটি পরিত্যক্ত ঘোষণা করেন।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন তানজিদ হাসান তামিম। এছাড়া অভিষেক দাস ২০ ও শাহাদাত ১৬ রান করেন। বাকি কেউই দুই অংকের রান স্পর্শ করতে পারেননি। পাকিস্তানের পক্ষে আমির খান চারটি, আব্বাস আফ্রিদি তিনটি এবং আমির আলী তাহিম একটি উইকেট শিকার করেন।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দুই দলই পয়েন্ট ভাগাভাগি করেছে। রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশ হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। টাইগারদের সঙ্গে কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তানও। বাদ পড়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

ডেইলি বাংলাদেশ/এএল