Alexa গ্রুপিংয়ের অজুহাতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

গ্রুপিংয়ের অজুহাতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৪ ১৬ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

গ্রুপিংয়ের অজুহাতে বাংলাদেশ শিক্ষক সমিতি (মাধ্যমিক) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা শাখার কার্যকরি কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে। রোববার লিখিত চিঠির মাধ্যমে বাংলাদেশ শিক্ষক সমিতি (মাধ্যমিক) টাঙ্গাইল শাখার সাধারণ সম্পাদক ও রিটার্নিং অফিসার মীর মনিরুজ্জামান এ স্থগিত আদেশ প্রদান করেন। 

চিঠি ও লিখিত অভিযোগ অনুযায়ী, ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ অক্টোবর বাংলাদেশ শিক্ষক সমিতি (মাধ্যমিক) ঘাটাইল উপজেলার কার্যকরী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন হওয়ার কথা ছিল। তফসিল ঘোষণার পর থেকেই শিক্ষকদের মধ্যে গ্রুপিং দেখা দেয়। একপক্ষের নেতৃত্ব দেয়া উপজেলার পাকুটিয়া পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জীবুন নিছা ঘোষিত তফসিলের বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ৩ অক্টোবর ঘোষিত তফসিল স্থগিত চেয়ে স্থানীয় এমপি এবং রিটার্নিং অফিসার বরাবর আবেদন করেন। 

অপরদিকে তাহাজ্জুত হোসেন ও খলিলুর রহমানের নেতৃত্বে থাকা কমিটি ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের পক্ষে অবস্থান নেন। এ অবস্থায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে ঘোষিত তফসিলকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা থাকায় ঘোষিত তফসিল সাময়িক স্থগিত করা হয়।

রিটার্নিং অফিসার এমপি আতাউর রহমান খান ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবুর পরামর্শক্রমে ঘোষিত তফসিল সাময়িক স্থগিত করেন। 

এমপি আতাউর রহমান খান বলেন, বর্তমান কমিটির মেয়াদ তিন মাস পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/জেএস