গ্যালারিতে বল কুঁড়াতে গিয়েই করোনায় আক্রান্ত ফার্গুসন!

গ্যালারিতে বল কুঁড়াতে গিয়েই করোনায় আক্রান্ত ফার্গুসন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:১৬ ১৩ মার্চ ২০২০   আপডেট: ১০:২৪ ১৪ মার্চ ২০২০

গ্যালারী থেকে বল কুঁড়িয়ে আনছেন ফার্গুসন

গ্যালারী থেকে বল কুঁড়িয়ে আনছেন ফার্গুসন

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের হয়ে মাঠ মাতিয়েছেন পেসার লকি ফার্গুসন। তবে ম্যাচ শেষে তিনি গলা ব্যথায় ভুগতে থাকেন। এই খবর শুনেই তাকে সরাসরি কোয়ারেন্টাইনে পাঠিয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন সময়ে গ্যালারিতে বল কুঁড়াতে গিয়েছিলেন তিনি। সে সময় করোনায় আক্রান্ত হয়েছেন কি না এ শঙ্কা থেকেই সাবধানতা হিসেবে ফার্গুসনকে দল থেকে আলাদা করেছে কিউই ম্যানেজমেন্ট।

এর ফলে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহভুক্ত হলেন তিনি। এর আগে শুক্রবার সকালে প্রথম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসনকে করোনাভাইরাস আক্রান্ত বলে সন্দেহ করা হয়েছিল।

প্রাথমিক সতর্কতা হিসেবে ফার্গুসনকে ২৪ ঘণ্টার জন্য দল থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এরপর তার পরীক্ষা নিরীক্ষা করা হবে বলে জানিয়েছে ক্রিকেট বোর্ড। 

বর্তমানে সারাবিশ্বে খুব দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। ক্রীড়াক্ষেত্রেও বেশ বড় প্রভাব ফেলেছে করোনা। এরই মধ্যে স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারত-দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা-ইংল্যান্ড সিরিজ বাতিল করা হয়েছে আজই।

করোনাভাইরাস থেকে সাবধান থাকতে শুক্রবার দর্শকশূন্য অবস্থায় রুদ্ধদ্বার ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ফলে গ্যালারিতে বল গেলে ক্রিকেটারদের নিজেই সেখানে গিয়ে বল খুঁজে আনতে হয়েছে। ম্যাচ শেষে গলা ব্যথায় অস্বস্তি বোধ করায় অনেকে ভাবছেন গ্যালারি থেকে সংক্রমিত হয়েছেন এই ক্রিকেটার। তবে তার আসল অবস্থা বোঝা যাবে পরীক্ষা-নিরীক্ষা শেষেই।

ডেইলি বাংলাদেশ/এএল/এম