গ্যালারিতে দর্শক ফেরার ম্যাচে নেইমারদের ৯ গোল

গ্যালারিতে দর্শক ফেরার ম্যাচে নেইমারদের ৯ গোল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৯ ১৩ জুলাই ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গত মার্চে স্থগিত হয় ফ্রান্সের লিগ ওয়ান। এক মাসের মাথায় লিগ ওয়ানের চলতি মৌসুম বাতিল করে প্যারিস সেইন্ট জার্মেইনকে (পিএসজি) চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। প্রায় চার মাসের বিরতিতে গতকাল আবারো দেশটিতে মাঠের ফুটবল ফিরেছে। ইউরোপের অন্যান্য স্থানে দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হলেও এই ম্যাচ দর্শকদের জন্য খুলে দেয়া হয়। এমন ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। 

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় ইউরোপের যে কয়েকটি দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল তার একটি ফ্রান্স। কিছুদিন আগে দেশটির ফুটবল ফেডারেশন নতুন মৌসুমের সূচি প্রকাশ করেছে। আনুষ্ঠানিক খেলা শুরুর আগে রোববার এক প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়। সেখানেই লে হাভরের মুখোমুখি হয়েছিল পিএসজি। 

গোলবন্যার এই ম্যাচে দুটি করে গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার, স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়া ও আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। এছাড়া একটি করে গোল করে স্কোরশিটে নাম লিখিয়েছেন আইভরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা, ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও স্ট্রাইকার আর্নোদ কালিমুয়েন্দো।

দীর্ঘ বিরতি শেষে নতুন করে শুরু হওয়া এ ম্যাচের স্লোগান ছিল ‘এ ভিক্টোরি অব ফ্রেঞ্চ ফুটবল’।  ম্যাচটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সের ক্রীড়া মন্ত্রী রোক্সানা মারাসিনেনু।

ইউরোপের শীর্ষ লিগগুলোর অন্তর্গত প্রথম দেশ হিসেবে দর্শক নিয়েই মাঠে ফুটবল নিয়ে হাজির ফ্রান্স। ২৫ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন লে হাভরের স্তাডিও ওশেনে উপস্থিত ছিলেন পাঁচ হাজার দর্শক।

আগেই ফ্রেঞ্চ লিগ বাতিল হয়ে গেলেও চলতি মৌসুমে লিগ কাপ, ফ্রেঞ্চ কাপ ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের খেলা বাকি রয়েছে পিএসজির।

ডেইলি বাংলাদেশ/এএল