Alexa ‘গোল হজম’ সহ্য হচ্ছেনা ভারত কোচের

‘গোল হজম’ সহ্য হচ্ছেনা ভারত কোচের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৪ ১৬ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ম্যাচে পরিষ্কার ফেভারিট ছিল ভারত। র‍্যাংকিং, হোম গ্রাউন্ড, সুবিধাসহ সবদিকেই এগিয়ে ছিল তারা। হয়তো বাংলাদেশের জালে গোল উৎসবের কথাই ভেবেছিল সুনীল ছেত্রীর দল। 

অথচ হলো হিতে বিপরীত,  প্রথমার্ধেই গোল খেয়ে পিছিয়ে পড়ে ভারত। যা এখনো মেনে নিতে পারছেন না ভারত কোচ ইগোর স্টিম্যাক। যেনো গোল খাওয়ার ব্যাপারটিই হজম হচ্ছেনা তার। 

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে শুরু থেকেই সমানে সমান লড়তে থাকে জামাল ভুঁইয়ারা। ম্যাচের শুরুর দশ মিনিটেই দুটি পেনাল্টি পেতে পারতো বাংলাদেশ। কিন্তু রেফারি নিজের সিদ্ধান্তে সুযোগবঞ্চিত করেন বাংলাদেশকে।

প্রথমার্ধে গোলকিপার আশরাফুল রানাও ছিলেন দুর্দান্ত। ম্যাচের ৪২ মিনিটে অধিনায়ক জামালের নিখুঁত প্লেসমেন্টকে মাথা ছুঁইয়ে পূর্ণতা দেন সাদ উদ্দিন। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।  
৫১ মিনিটে সোহেল রানার ড্রিবলিং গোলবারে লাগলে আফসোস বাড়ে বাংলাদেশের। ৬০ মিনিটে ইব্রাহিমের সুপারসেভে আরও একবার রক্ষা পায় বাংলাদেশের জাল।

ম্যাচের ৭৩ মিনিটে জীবনকে দারুণভাবে সামলান ডিফেন্ডার আদিল খান। ব্লু  টাইগারদের বিপক্ষে নিশ্চিত গোলটি তার দারুণ ক্লিয়ারেন্সে বিফল হয়। বাংলাদেশের সর্বনাশ করেন সেই আদিল খানই। ৮৮ মিনিটে ওর গোলেই সমতায় ফেরে স্বাগতিকরা। 

খেলা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভারত কোচ ইগোর স্টিম্যাক। ক্রোয়েশিয়ার হয়ে বিশ্বকাপ খেলা এই ডিফেন্ডার বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন। তবে সঙ্গে জানিয়েছেন নিজের অতৃপ্তির কথাও। এ নিয়ে তিনি বলেন, ম্যাচের রেজাল্টে আমি খুশি নই। শেষ পর্যন্ত লড়াই করেছি ঠিকই। তবে স্কোর করতে পারিনি। এরকম গোল হজম করা মানতে পারছি না। আমরা এখনও শিখছি। কিছু ভুল সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার আমি এটা শিখেছি যে, নতুন করে আর ভুল করা যাবে না।

বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর দলটির জন্য ড্র করে বাংলাদেশ বড় ধাক্কাই দিয়েছে বটে!  
 

ডেইলি বাংলাদেশ/সালি