Alexa গোলাপি বলের ম্যাচ মাতাবেন রুনা লায়লা

গোলাপি বলের ম্যাচ মাতাবেন রুনা লায়লা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৫ ২২ নভেম্বর ২০১৯  

রুনা লায়লা

রুনা লায়লা

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। কলকাতার ইডেনে ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ। ইতিহাসখ্যাত, অভিজাত এই স্টেডিয়ামের মুকুটে নতুন পালক যোগ হচ্ছে আজ। শুধু ইডেন নয়, বাংলাদেশ ও বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেরও সোনালি দিন আজ। 

সাদা পোশাকে বাংলাদেশ ও ভারতের অভিষেক হচ্ছে গোলাপি বলে। ঠিক ১৯ বছর আগে যেভাবে ইতিহাসের পাতায় সোনালি কালিতে ব্র্যাকেটবন্দী হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী, নাইমুর রহমান দুর্জয়রা। আজ সোনার কয়েনে টস করে একইভাবে ইতিহাসের পাতায় ঠাঁই নিচ্ছেন মুমিনুল হক ও বিরাট কোহলি। গোলাপি বলে দিনরাতের টেস্টকে আতিথেয়তা দিতে কলকাতা সেজেছে গোলাপি রঙে।

তবে ঐতিহাসিক ক্রিকেট টেস্ট ম্যাচে গাইবেন উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। ম্যাচটি স্মরণীয় করে রাখতে ম্যাচ শুরুর আগে আয়োজিত অনুষ্ঠানে গান পরিবেশন তিনি। তাকে ফোন করে অনুষ্ঠানে গাওয়ার জন্য সৌরভ অনুরোধ জানিয়েছেন।

রুনা লায়লা জানান, ‘সাধের লাউ’, ‘বন্ধু তিন দিন’, ‘দামাদম মস্তি কালান্দর’ এগুলো তিনি গাইবেনই। এছাড়াও থাকবে আরো নানা গান। 

ইডেনের দিন-রাতের টেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বৃহস্পতিবার রাতেই কলকাতায় পৌঁছেছেন রুনা লায়লা। ভারতের এই শহরটাকে তিনি ‘সেকেন্ড হোম’ বলে থাকেন। কলকাতা মানেই তার বিশেষ কিছু পরিকল্পনা। তবে আপাতত ইডেনে গায়িকার লাইভ পারফরমেন্স দেখতে অপেক্ষায় দুই দেশের অগণিত দর্শক।

ডেইলি বাংলাদেশ/টিএএস