‘গোলন্দাজ’ দেব আসছেন

‘গোলন্দাজ’ দেব আসছেন

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৮ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

‘গোলন্দাজ’ ছবির একটি লুকে ফুটবল টিমের সঙ্গে দেব

‘গোলন্দাজ’ ছবির একটি লুকে ফুটবল টিমের সঙ্গে দেব

কলকাতার অভিনেতা দেব বেশ কিছুদিন ধরেই ফুটবল চর্চা নিয়ে ব্যস্ত। সে ছবি আবার প্রকাশ্যেও এসেছে। তাহলে কি কোনো ফুলবল ক্লাবে যোগ দিচ্ছেন এ অভিনেতা? না, তেমন কিছুই নয়। দেবকে এবার দেখা যাবে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র সর্বাধিকারীর বায়োপিকে। তার চরিত্রকে পর্দায় জীবন্ত করে তুলতেই আসছেন দেব। 

নগেন্দ্র সর্বাধিকারীর বায়োপিকের নাম দেয়া হয়েছে ‘গোলন্দাজ’। এটি নির্মাণ করবেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে কলকাতার নামী প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মস।

এই ছবিতে দেবের বাবার চরিত্রে অভিনয় করছেন শ্রীকান্ত আচার্য। অর্নিবাণ ভট্টাচার্যও একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন। দেবের স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন ঈশা সাহাকে। মোট কথা ‘গোলন্দাজ’ নিয়ে এখন টলিউডে একটা চাপা উত্তেজনা রয়েছে।

১৮৭৭ সালে হেয়ার স্কুলে পড়বার সময়, কিশোর নগেন্দ্র প্রসাদ স্কুলের মাঠে বন্ধুদের নিয়ে ফুটবল খেলা শুরু করেন। এরপর তার প্রচেষ্টাতে তৈরি হয় ‘দ্য বয়েজ ক্লাব’-যা ছিল কোন ভারতীয় দ্বারা প্রতিষ্ঠিত ফুটবলের প্রথম সংগঠন। সেই কারণেই তাকে ভারতীয় ফুটবলের জনক বলা হয়।

এই চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে প্রথমবার কোনো ইতিহাসনির্ভর ছবির অংশ হতে চলেছেন দেব। সেটাও একটা বড়ো চ্যালেঞ্জ দেবের কাছে। তাই দেব নিজেও চরিত্রটি যথাযথভাবে পর্দায় তুলে ধরতে বেশ কয়েকমাস ধরেই ফুটবলের ট্রেনিং নিয়েছেন। কলকাতার বিধাননগর মিউনিসিপ্যাল স্পোর্টস কমপ্লেক্সের মাঠে তার এই প্রশিক্ষণ দিয়েছেন ভাইচুং। 

ডেইলি বাংলাদেশ/এনএ