গোয়াইনঘাটে তিন নদীর পানি বৃদ্ধি, নিম্নাঞ্চল প্লাবিত

গোয়াইনঘাটে তিন নদীর পানি বৃদ্ধি, নিম্নাঞ্চল প্লাবিত

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০১ ২৭ মে ২০২০  

গোয়াইনঘাটের প্লাবিত নিম্নাঞ্চল

গোয়াইনঘাটের প্লাবিত নিম্নাঞ্চল

সিলেটের গোয়াইনঘাটে পাহাড়ি ঢলে সারি, পিয়াইন ও গোয়াইন নদীতে পানি বেড়ে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ নিম্নাঞ্চল। ডুবে গেছে, ২৫টি গ্রাম, ফসলি জমি ও প্রধান সংযোগ সড়ক।

সিলেট পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম সরকার জানান, সারি নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পিয়াইন ও গোয়াইন নদীর পানিও সারাদিন বেড়েছে। সীমান্তের ওপারে বৃষ্টিপাত বাড়লে স্থায়ী বন্যা পরিস্থিতি আশঙ্কা রয়েছে।

পাউবো’র সারিঘাট গেজ স্টেশনের তথ্য অনুযায়ী, সারি নদীর পানি মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত বিপৎসীমার ৬৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এ নদীতে নিরাপদ জলস্তরের সীমা ১১ দশমিক ৭৭ মিটার।

আকস্মিক ঢলে প্লাবিত হয়েছে জাফলং চা বাগানের একাংশ। বাগানের ঊর্ধ্বতন কর্মকর্তা মারুফ আহমেদ চৌধুরী জানান, নদীর পানি বেড়ে সরু খাল দিয়ে বাগানের ভেতরের সড়ক ও বেশ কিছু বাড়িঘর প্লাবিত হয়েছে। পানি বাড়লে বাগানের ব্যাপক ক্ষতি হবে।

গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, এখন পর্যন্ত ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। উপজেলা সদরের সঙ্গে জাফলং-সারিঘাটসহ অন্যান্য এলাকার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। প্লাবিত গ্রামগুলোতে বহু বাড়িতে এক থেকে দেড়ফুট পানি উঠেছে। প্লাবিত এলাকা পরিদর্শন করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর