Alexa গুরুদাসপুরে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা

গুরুদাসপুরে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধ বিষয়ক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০১ ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ১৩:০২ ১১ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নাটোরের গুরুদাসপুরে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে শিক্ষার্থীদের নিয়ে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

৫ নভেম্বর থেকে ষষ্ঠ-দশম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে উপজেলার হাঁসমারী উচ্চ বিদ্যালয়ের হলরুমে শুরু হয়েছে ‘চেতনায় বঙ্গবন্ধু ও ৭১’ শীর্ষক প্রতিযোগিতা।

ইউএনও মো. তমাল হোসেনের উদ্যোগে উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের ১০ জন করে শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

ইউএনও জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতেই উপজেলা প্রশাসন এ প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতায় দেশের স্বাধীনতা, বঙ্গবন্ধুকে হত্যা, গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ বিষয়ে নির্দিষ্ট সময়ের মধ্যে বক্তব্য দিতে হবে। প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার হিসেবে দেয়া হবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই।

হাঁসমারী মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী উম্মে সালমা বলেন, আমার বক্তব্যের বিষয় ছিল গণঅভ্যুত্থান। আমি পাঁচ মিনিট সময় পেয়েছিলাম। চেষ্টা করেছি গণঅভ্যুথাণ সম্পর্কে বলার। বক্তব্য শেষে বিচারকরা আমার কিছু ভুল শুধরে দিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান জানান, এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা সঠিক ইতিহাস জানতে পারবে। তাদের আগ্রহ বাড়বে।

ডেইলি বাংলাদেশ/এআর