গুরুতর অসুস্থ গায়ক আকবর

গুরুতর অসুস্থ গায়ক আকবর

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৯ ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১৭:২৯ ১৪ আগস্ট ২০২০

গায়ক আকবর

গায়ক আকবর

ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ‘ইত্যাদি’ দিয়ে পরিচিত পাওয়া কণ্ঠশিল্পী আকবর। হঠাৎ করে আবারো অসুস্থ হয়ে পড়েছেন তিনি। এমনটাই জানান তার স্ত্রী কানিজ ফাতেমা।

তিনি বলেন- টানা ১৫ দিন ধরে শুধু চিড়া, পানি আর সেলাইন পান করে বেঁচে আছে। ভাত খেতেই পারছে না। দু’একবার খেলেও সঙ্গে সঙ্গেই বমি করেছেন। অবস্থা মোটেও ভালো না। যত সময় যাচ্ছে, অবস্থা আরো খারাপ হয়ে যাচ্ছে। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে আছে এই গায়কের।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, হানিফ সংকেত’র (স্যার) সঙ্গে যোগাযোগ করলে তিনি প্রথমে পিজিতে নেয়ার কথা বললেও পরবর্তীতে আবার মানা করেন। কারণ, সেখানে করোনা রোগী সংখ্যা অনেক বেশি। এত সমস্যা মধ্যে শুধু পিজি নয়, কোনো হাসপাতালে নেয়াই ঠিক হবে না। 

কানিজ ফাতেমা আরো বললেন, এখন আর মানুষের কাছে হাত পাততে ইচ্ছে করছে না। প্রধানমন্ত্রী আমাদের ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। এখন আমরা চাইছি সঞ্চয়পত্র ভাঙিয়ে চিকিৎসা করাতে। মানুষ আর কত দিন আমাদের সহায়তা দেবে। প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া টাকা একসঙ্গে পেলে ভালোমতো চিকিৎসা করাতে পারবো।

গত বছরের শুরুর দিকে অসুস্থ হয়ে বেশ কয়েক দিন হাসপাতালে থাকতে হয় আকবরকে। তার অসুস্থতার খবর পৌঁছে যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। এরপর তার পরিবারকে ডেকে ২০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী। সেই টাকার মুনাফা হিসেবে তিন মাস পর পর ৪৯ হাজার টাকা ব্যাংক থেকে তোলেন আকবর।

২০১৭ সাল থেকে রক্তনালীর ইনফেকশন, ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত কণ্ঠশিল্পী আকবর। সে বছরই উপস্থাপক-নির্মাতা হানিফ সংকেতের সহায়তায় কেপিসি হাসপাতালের চিকিৎসায় সুস্থ হন আকবর। কিন্তু রোগ থেকে স্থায়ীভাবে মুক্ত হননি এই গায়ক। প্রায় দেড় বছর পরে আবারো দেখা দেয় একই সমস্যা। এরপর পিজি থেকে চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনযাপন শুরু করেন। কিন্তু কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। এবার তার সমস্যা আরো গুরুতর।

ডেইলি বাংলাদেশ/টিএএস