Alexa গুজব রটানোয় নোয়াখালীতে মাদরাসা শিক্ষক আটক

গুজব রটানোয় নোয়াখালীতে মাদরাসা শিক্ষক আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৪ ২৯ জুলাই ২০১৯   আপডেট: ১৪:৫৯ ২৯ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে মো. দিদারুল ইসলাম দিদার নামে এক মাদরাসা শিক্ষককে আটক করেছে র‌্যাব। দিদারকে নোয়াখালীর সুদারাম থানার উত্তর ফকিপুর এলাকায় তার নিজ বাড়ি থেকে আটক করা হয়।

তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী, পদ্মা সেতু, ছেলেধরা ও ধর্মীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানোর অভিযোগ রয়েছে। এ সময় তার ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়।

আটক দিদার ওই একই এলাকার সামছুল আলমের ছেলে। তিনি নোয়াখালীর দারুল ইসলাম মডেল মাদরাসার সহকারী শিক্ষক ও এক সময় জামায়াতের কর্মী ছিলেন।

সোমবার দুপুরে লক্ষ্মীপুর র‌্যাব-১১, সিপিসি-৩ ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান র‌্যাবের কোম্পানি অধিনায়ক এসপি নরেশ চাকমা। 

সংবাদ সম্মেলনে এসপি নরেশ চাকমা জানান, সম্প্রতি বিভিন্ন ধরণের গুজব ছড়িয়ে দেশব্যাপী আতঙ্ক ছড়িয়েছে একটি বিশেষ মহল। এরই ধারাবাহিকতায় আতঙ্ক সৃষ্টি করতে সাধারণ মানুষকে ছেলেধরা বলে গণপিটুনি দেয়া হচ্ছে। এ বিষয়ে ফেসবুকে গুজব ছড়িয়ে মানুষ, সরকার ও আইনশৃংঙ্খলা বাহিনীকে বিভ্রান্ত করছেন তারা। এ ধরণের গুজব সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও সামাজকি যোগাযোগ মাধ্যমে নজরধারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করে আসছে র‌্যাব।

এর ধারাবাহিকতায় র‌্যাব-১১ এক বিশেষ অভিযানে মাদরাসা শিক্ষক দিদাদরকে আটক করে। তিনি দীর্ঘদিন ধরে বিভ্রান্তিমূলক ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ায় প্রচারসহ ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে আসছিল।

তার ব্যবহৃত ‘MD Didar Ull Islam’ নামে ফেসবুক পেজ থেকে ক্রমাগত মিথ্যা বিভ্রান্তমূলক তথ্য ও প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে স্ট্যাটাস দিয়ে আসছিল। এসব ঘটনার প্রেক্ষিতে তাকে আটক করা হয়। মো. দিদারুল ইসলাম দিদাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/আরএম

Best Electronics
Best Electronics
শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩