গাড়িতে ঢুকে গেল বিষধর সাপ, খোশমেজাজ মুহূর্তেই পানসে

গাড়িতে ঢুকে গেল বিষধর সাপ, খোশমেজাজ মুহূর্তেই পানসে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৫২ ৮ জুলাই ২০২০   আপডেট: ২১:৫৫ ৮ জুলাই ২০২০

সাপের ছোবল খাওয়া জিমি (বামে), ছোবল মারা বিষধর সাপ (ডানে)

সাপের ছোবল খাওয়া জিমি (বামে), ছোবল মারা বিষধর সাপ (ডানে)

হাইওয়েতে খোশমেজাজে ১০০ কিলোমিটার গতিতে গাড়িটি চালাচ্ছিলেন অস্ট্রেলিয়ান নাগরিক জিমি। সেই খোশমেজাজ মূহূর্তেই পানসে হয়ে গেল তার। হঠাৎ গাড়িতে ঢুকে পড়া একটি বিষধর সাপ তার পায়ে উঠলে শীতল অনুভূত হয়। তবে পা সরানোর আগেই জিমিকে ছোবল বসায় সাপটি।

মঙ্গলবার এমন ঘটনা নিয়ে একটি ভিডিও নিজেদের ফেসবুক পেজে শেয়ার করেছে কুইন্সল্যান্ড পুলিশ সার্ভিস। 

সিএনএন ও কুইন্সল্যান্ড পুলিশের ভিডিও-এর বরাত দিয়ে এনডিটিভি জানায়, ১০০ কিলোমিটার গতিতে গাড়ি চালানো জিমি সাপকে দেখে ব্রেক করার চেষ্টা করেন। সাপটি দেখার পর পা সরাতেও চেয়েছিলেন। তবে এর আগেই সাপটি পা পেঁচিয়ে উপরে উঠার চেষ্টা করে। সাপটি তার পায়ের মাঝ দিয়ে সিটের কাছে চলে আসে।

জিমি জানান, সাপটি পায়ে ছোবল মারার পরই বাধ্য হয়ে ছুরি চালান। একইসঙ্গে সিট ব্যাল্ট ব্যবহার করে সাপটিকে মেরে ফেলেন জিমি। পরে চিকিৎসার জন্য হাসপাতালে ছুটেন তিনি।

খবরে প্রকাশিত, জিমিকে যে সাপ ছোবল মেরেছে তার গায়ের রঙ বাদামি। যাকে বিশ্বের অন্যতম একটি বিষধর সাপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

কুইন্সল্যান্ড পুলিশ বিজ্ঞপ্তি মাধ্যমে জানিয়েছে, জিমিকে সাপটি কামড়ায়। এতে তার অবস্থা আশঙ্কাজনক ছিল। জিমি উপায় না পেয়ে আত্মরক্ষার্থে সাপটিকে মেরে হাসপাতালের দিকে ছুটেন।
 
কুইন্সল্যান্ড পুলিশের পোস্ট করা ভিডিও-তে থেকে দেখা যায়, জিমিকে ছোবল দেয়া সাপটি তারই গাড়ির পেছনে রাখা হয়েছে। সাপটি ভয়ানক বিষধর বলা হচ্ছে।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

ডেইলি বাংলাদেশ/এমকেএ