গাজীপুরে ১৫ দিনের খাবার পেল ৬০ হাজার পরিবার

গাজীপুরে ১৫ দিনের খাবার পেল ৬০ হাজার পরিবার

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:২৯ ২ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার কর্মহীন ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার বিতরণ করেছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বৃহস্পতিবার কোনাবাড়ি এলাকায় ওয়ার্ডভিত্তিক এ খাবার বিতরণ কর্মসূচি শুরু করেন। এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

কর্মসূচির আওতায় ৬৫টি কমিটির মাধ্যমে ৫৭টি ওয়ার্ডে ২ হাজার ১শ’ টন খাবার বিতরণ করা হচ্ছে। এসব খাবারের মধ্যে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ ও আলু রয়েছে। 

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এখন সব মানুষ ঘরে রয়েছেন। তাদের অনেকে খেটে খাওয়া ও ভাসমান মানুষ। আমরা এসব মানুষের মধ্যে ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার দেব। পর্যায়ক্রমে তালিকা তৈরি করে পাড়া, মহল্লাভিত্তিকভাবে ভোটার আইডি, মোবাইল নাম্বার নিয়ে তাদের নিজ নিজ ঠিকানায় খাবার পৌঁছে দেব। এ সংখ্যা আরো বাড়তে পারে। এছাড়া যার ঘরে খাবার নেই বলে জানাবেন তাদেরও খাবার পৌঁছে দেব।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ত্রাণ বিতরণের জন্য সর্বদলীয় কমিটি থাকার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, প্রত্যেক ওয়ার্ডভিত্তিক ত্রাণ আমরা পৌঁছে দেব। এলোমেলোভাবে ত্রাণ বিতরণ না করে ওয়ার্ড কমিটির মাধ্যমে বিতরণ করা হলে মানুষ বেশি উপকৃত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম