গাজীপুরে অসহায়দের পাশে মেহের আফরোজ চুমকি

গাজীপুরে অসহায়দের পাশে মেহের আফরোজ চুমকি

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪২ ২২ মে ২০২০  

গাজীপুরে অসহায়দের পাশে মেহের আফরোজ চুমকি

গাজীপুরে অসহায়দের পাশে মেহের আফরোজ চুমকি

অসহায়দের তালিকা করে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের এমপি মেহের আফরোজ চুমকি। এরইমধ্যে ব্যক্তিগত অর্থায়নে ৪০ হাজার ৫শ পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।     

এছাড়া তার আহবানে সাড়া দিয়ে স্থানীয় নেতারা ব্যক্তিগত তহবিল থেকে কর্মহীন হয়ে পড়া হাজার হাজার পরিবারকে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সব সহযোগী সংগঠনকে সঙ্গে নিয়ে ত্রাণ বিতরণের এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন মেহের আফরোজ চুমকি এমপি। 

জানা গেছে, ব্যক্তিগত উদ্যোগ ছাড়াও সরকারিভাবে স্থানীয় ২২ হাজার কর্মহীন দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করেছেন মেহের আফরোজ চুমকি। দেশের এই করোনা পরিস্থিতিতেও স্থানীয়ভাবে নিশ্চিত করেছেন চিকিৎসা সেবা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ কালীগঞ্জের প্রতিটি কমিউনিটি হাসপাতালে স্থাস্থ্য সেবা ও নমুনা সংগ্রহের ব্যবস্থা করা হয়েছে।  

মেহের আফরোজ চুমকি বলেন, আমার বাবা শহীদ ময়েজউদ্দিন আহমেদ সারা জীবন বাংলাদেশ আওয়ামী লীগের নিবেদিত একজন কর্মী হিসেবে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর হয়ে কাজ করে গেছেন। আমিও চেষ্ঠা করে যাচ্ছি বাবার মত করে বঙ্গবন্ধু কন্যার পাশে থেকে অসহায়, দুস্থ ও সহায় সম্বলহীন মানুষের জন্য কাজ করতে। বাবাই আমাকে শিখিয়েছেন মানুষের বিপদে কিভাবে সাহায্যের হাত বাড়াতে হয়। আজ তিনি বেঁচে নেই। কিন্তু তার আদর্শ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছি।  

ডেইলি বাংলাদেশ/এমএইচ