Alexa গাজনা বিলে ভ্রমণ পিপাসুদের ভিড়

গাজনা বিলে ভ্রমণ পিপাসুদের ভিড়

আমিনুল ইসলাম জুয়েল, পাবনা ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৭ ১৪ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঈদের ছুটিতে পাবনার গাজনা বিল, পাকশীর জোড়া সেতু, চলনবিলে  ভ্রমণ পিপাসুদের উপচেপড়া ভিড় দেখা গেছে। অবসরের কিছুটা সময় প্রাকৃতিক পরিবেশে কাটাতে পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে অনেকেই ছুটে আসছেন এখানে।

বর্ষাকাল হওয়ায় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে গাজনা বিল ও চলনবিল। এছাড়া ভিড় দেখা গেছে শিলাইদহ ঘাট, শিশুপার্ক, পাকশী রিসোর্ট, রত্মদ্বীপ রিসোর্ট, বেড়ার নগরবাড়ী ঘাটেও।

ঈদের ছুটির শুরু থেকেই পাকশী হার্ডিঞ্জ ব্রিজ-লালন শাহ ব্রিজের মিলনস্থল ছিল ভ্রমণ পিপাসুদের মূল টার্গেট। সারাদেশ থেকে এখানে আসে সব বয়সের সৌন্দর্য পিপাসুরা। 

বগুড়া থেকে আসা ফয়েজ আহমেদ বলেন, পাকশীর লালন শাহ ব্রিজ-হার্ডিঞ্জ ব্রিজের মিলনস্থল খুবই সুন্দর জায়গা। এছাড়া জোয়ার-ভাটাহীন পদ্মার পাড়েও বেড়াতে ভালো লেগেছে। এখানে কিছুক্ষণ থাকলে মন ফুরফুরে হয়ে যায়।

নৌ-ভ্রমণ ও বনভোজনের জন্য অন্যতম জনপ্রিয় স্থানে পরিণত হয়েছে গাজনা বিল-চলনবিল। গাজনা বিলের মধ্য দিয়েই চলে গেছে সুজানগরের সাতবাড়িয়া-চিনাখড়া সড়ক। বিলের সঙ্গে সড়কটি সংযুক্ত করতেই নির্মাণ করা হয়েছে খয়রান ব্রিজ। খয়রান ব্রিজ পয়েন্টে বনভোজন ও চলনবিলে নৌকা নিয়ে বেড়াতে দেখা গেছে অসংখ্য ভ্রমণপ্রিয় মানুষকে।

পাকশি রিসোর্টের পরিচালক মোনাজ্জামা মুসতারী তানিয়া বলেন, উত্তরাঞ্চলে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এ ধরনের রিসোর্ট আর নেই। প্রাকৃতিক সৌন্দর্য বলতে যা যা বোঝায় আমরা এ রিসোর্টে সব কিছুই রাখার চেষ্টা করেছি।

পাবনার এসপি শেখ রফিকুল ইসলাম বলেন, ভ্রমণ পিপাসু মানুষের মনোরঞ্জনের জন্য পাবনায় অসংখ্য বিনোদন কেন্দ্র গড়ে উঠেছে। এসব স্থানে দর্শনার্থীদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আর.এইচ/এআর

Best Electronics
Best Electronics