গাংনীতে জাতীয় সংগীত প্রতিযোগিতা

মেহেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৮ ১১ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে উপজেলা পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী হয়েছে। 

সোমবার দুপুরে গাংনী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে প্রতিযোগিতা হয়।

উপজেলার একটি পৌরসভা ও নয়টি ইউপি পর্যায় থেকে ১০টি করে দল উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করে। কলেজ, মাধ্যমিক ও প্রাইমারি পর্যায় থেকে বিচারকদের বিবেচনায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হয়েছে। 

জাতীয় সংগীত প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে সন্ধানী স্কুল অ্যান্ড কলেজ প্রথম, গাংনী সরকারি ডিগ্রি কলেজ দ্বিতীয় এবং করমদি কলেজ দল তৃতীয় স্থান অধিকার করে। একইভাবে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে গাংনী পৌরসভার সন্ধানী স্কুল প্রথম, সাহারবাটি ইউপির জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয় দ্বিতীয় এবং ধানখোলা ইউপির চিৎলা মাধ্যমিক বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে। 

এদিকে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে গাংনী পৌরসভার গাংনী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রথম, মটমুড়া ইউপির মটমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বিতীয় এবং সাহারবাটি ইউপির সাহারবাটি দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দল তৃতীয় স্থান অধিকার  করে। একপর্যায়ে উপজেলা পর্যায়ে সেরা ১০ জনের নামের তালিকা প্রস্তুত করা হয়।

পরে মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুমের সঞ্চালনায় জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা শেষে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পুরস্কার তুলে দেন ডিসি আতাউল গনি। এ সময় উপস্থিত ছিলেন গাংনী ইউএনও বিষ্ণুপদ পাল, গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার। 

ডেইলি বাংলাদেশ/এমকে