‘গত দুই বছর যাবত জেমির কোচিং সত্যিই ফলপ্রসূ’ 

‘গত দুই বছর যাবত জেমির কোচিং সত্যিই ফলপ্রসূ’ 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৯ ৭ জুলাই ২০২০  

জাতীয় দলের ফরোয়ার্ড মাহাবুবুর রহমান সুফিল

জাতীয় দলের ফরোয়ার্ড মাহাবুবুর রহমান সুফিল

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ভারতের বিপক্ষে ড্র করে এক পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। সামনে আরো চারটি ম্যাচ খেলতে হবে লাল-সবুজের দলকে। করোনার কারণে পিছিয়ে যাওয়া এই ম্যাচগুলো অক্টোবর ও নভেম্বরে হওয়ার কথা। এ দিকে ইংলিশ কোচ জেমিডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। কোচের সঙ্গে বোঝাপড়াটা ভালোই, গত দুই বছর যাবত জেমির কোচিং সত্যিই ফলপ্রসূ জানালেন জাতীয় দলের ফরোয়ার্ড মাহাবুবুর রহমান সুফিল।

মঙ্গলবার জাতীয় দলের কোচ জেমি ডে এবং তার কোচিং স্টাইল নিয়ে নিজের অভিজ্ঞতা জানান সুফিল। ‘গত দুই বছর যাবত তার কোচিং সত্যিই ফলপ্রসূ ছিল। আমাদের সঙ্গে তার খুব সহজেই বোঝাপড়া গড়ে ওঠে। আমরা সত্যি তার প্রতি কৃতজ্ঞ। এই মহামারিতে আমরা যখন লকডাউনে তখনও আমরা খুব সহজেই হোয়াটসেপের মাধ্যমে তাকে কাছে পাচ্ছি, আমাদের অসুবিধাগুলো তাকে জানাতে পারছি এবং তিনি আমাদের সাথে সেগুলো নিয়ে কাজও করছেন,।

এ সময় সুফিল বিদেশী কোচিং স্টাফদের সঙ্গে দেশীয় কোচেদের পরিশ্রমের কথা তুলে ধরেন। এবং তাদের প্রশংসা করেন। 

তিনি বলেন, বিদেশী কোচিং স্টাফদের সঙ্গে দেশীয় কোচেরাও আমাদের সার্বক্ষনিক পরামর্শক ও প্রদর্শক হিসেবে নিয়োজিত থাকেন। যেমন কায়সার ভাইয়ের কথা যদি বলি, জেমির সকল কৌশল প্রায়াগিক ক্ষেত্রে তার একটি কঠিন ভূমিকা থাকে। সকল খেলোয়াড়দের সঙ্গে তাদের বন্ধুসুলভ আচরণ এবং মাঠের বাইরেও ব্যাক্তিগত সকল সমস্যায় তাদের অভিভবকস্বরূপ আমরা পাশে পাই।

২০১৮ সালের মে মাসে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছিলেন জেমি। ২০১৯ সালে তার সঙ্গে চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়ানো হয়। খোলোয়াড়দের কাছেও তিনি বেশ প্রিয়। দ্বিতীয় দফায় তার সঙ্গে চুক্তির আগের শর্তগুলোই বহাল রাখা হয়েছে। নতুন কিছুই সংযোজন করা হয়নি।  নতুন চুক্তি শুরু হবে চলতি বছরের ১৪ আগষ্ট থেকে। যা শেষ হবে ২০২২ সালের ১৪ আগষ্ট।

ডেইলি বাংলাদেশ/আরএস