গণমাধ্যম আরো এগিয়ে যাবে: খালিদ মাহমুদ

গণমাধ্যম আরো এগিয়ে যাবে: খালিদ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৫ ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২২:৫৭ ২৮ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব এডিরস কাউন্সিলের ‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানে বক্তব্য দেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব এডিরস কাউন্সিলের ‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানে বক্তব্য দেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব উল্লেখ করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী সব সময় হাত বাড়িয়ে দেন। গণমাধ্যমকে এগিয়ে নিতে তার যে ভূমিকা, অতীতের কোনো সরকার বা রাষ্ট্রপ্রধান এ রকম ভূমিকা রাখেনি। আমি মনে করি আমাদের গণমাধ্যম আরো এগিয়ে যাবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব এডিরস কাউন্সিল আয়োজিত ‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিভিন্ন মিডিয়ার সাব এডিটররা পর্দার আড়ালে থেকে কত গুরুত্বপূর্ণ কাজ করছেন, আমরা জানি না। যেমন করে আমরা জানতাম না, বাংলাদেশের স্বাধীনতার পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা অবদান। আমরা বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ ও ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়েছি তখন জানতে পেরেছি। প্রধানমন্ত্রীর মুখে শুনেছি, তিনি (ফজিলাতুন্নেসা) কী ধরনের ভূমিকা রেখেছেন। অথচ সে সময় বঙ্গবন্ধুর সঙ্গে যারা রাজনীতি করেছেন তারা কিন্তু তার অবদানের কথা বলেননি। আমরা তখন জানতে পারেনি। এখন জানতে পারছি। পর্দার আড়ালে থেকেও তিনি দেশের জন্য কত বড় অবদান রেখেছেন। এ রকম মানুষগুলো সব সময় পেছনেই থেকে যায়, সামনে আসে না। 

আগামী দিনে পর্দার আড়ালের বড় ভূমিকা পালনকারী সাব এডিটরস কাউন্সিল আরো বেশি শক্তিশালী হোক, দেশ ও জাতি গঠনে আরো বেশি ভূমিকা রাখুক, সেই প্রত্যাশা করছি।

ডিএসইসির সভাপতি জাকির হোসেন ইমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি ও বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ডিএসইসির সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক, কোষাধ্যক্ষ কাওসার খোকন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত সবুজ প্রমুখ।

উপস্থিত ছিলেন সংগঠনের দফতর সম্পাদক জামান সৈয়দী, নির্বাহী কমিটির সদস্য লাবিন রহমান ও মামুনুর রশীদ মামুন ও মোহাম্মদ সানাউল্লাহ।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/আরএ