খেলোয়াড়দের প্রস্তুত রাখাই গুরুত্বপূর্ণ: ডোমিঙ্গো

খেলোয়াড়দের প্রস্তুত রাখাই গুরুত্বপূর্ণ: ডোমিঙ্গো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩০ ২১ মে ২০২০  

টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো

টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো

মহামারি করোনাভাইরাসের কারণে বেশ কিছুদিন মাঠে নেই ক্রিকেট। তাই সবাই উন্মুখ হয়ে আছে মাঠে ক্রিকেট ফেরা নিয়ে। তবে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো মাঠে ফেরার আগে প্রস্তুত হওয়ার চিন্তা করছেন। তিনি মনে করেন, মাঠে ফিরতে সবাই মরিয়া হলেও খেলতে নামার আগে তিন থেকে চার সপ্তাহের মত সময় হাতে নিয়ে প্রস্তুত হতে হবে। খেলোয়াড়দের প্রস্তুত রাখাই গুরুত্বপূর্ণ।

করোনাকালে ক্রিকেটাররা নিজ নিজ ঘরে ফিটনেস নিয়ন্ত্রণ করছেন। তবে ডোমিঙ্গো মাঠে ফিরেই খেলা শুরু করে দিতে নারাজ।

ক্রীড়া সংবাদমাধ্যম ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে টাইগার বস বলেন, আমরা সবাই একসাথ হয়েই একটা ক্যাম্প করা প্রয়োজন। সরাসরি ক্রিকেটে যাওয়া উচিত হবে না। নিশ্চিত করতে হবে খেলোয়াড়রা শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত আছে।

ডোমিঙ্গো আরো বলেন, আন্তর্জাতিক ম্যাচের ৫ দিন আগে জড়ো হয়ে খেলতে নেমে গেলে হবে না। অন্তত ৩-৪ সপ্তাহ আগে আমাদের একসঙ্গে হতে হবে। একবার কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়ে গেলে পরপর অনেকগুলো সিরিজ-টুর্নামেন্ট থাকবে। তাই খেলোয়াড়দের প্রস্তুত রাখা গুরুত্বপূর্ণ।

অনাকাঙ্ক্ষিত খেলা বন্ধের আগে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো সাফল্য পেয়েছে বাংলাদেশ। একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি জয়ের পরপরেই আসে করোনার থাবা। 

ভাইরাসের কারণে খেলার ছন্দ ধরে রাখতে না পারায় হতাশ ডোমিঙ্গো। তিনি বলেন, ‘ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি বলে আমিরা হতাশ। তবে লম্বা মৌসুমের পর খেলোয়াড়রা বড় এক বিশ্রাম পেল।

ডেইলি বাংলাদেশ/আরএস