Alexa খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৪ ২০ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে নানা অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুদক। সোমবার দুপুরে এ অভিযান চালানো হয়।

অভিযানে চিকিৎসকদের কক্ষ থেকে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের প্যাড ও প্যাথলজি স্লিপ উদ্ধার করা হয়।

দুদকের খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক শাওন মিয়া জানান, নিয়ন্ত্রণহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সঙ্গে কমিশন বাণিজ্যে জড়িয়ে পড়েছে এ হাসপাতালের চিকিৎসকরা। হাসপাতালের অভ্যন্তরে ভ্রাম্যমাণ এক্স-রে, ইসিজি মেশিন নিয়ে ডায়াগনস্টিক সেন্টারের দালাল ও ওষুধের দোকানের প্রতিনিধিদের সক্রিয় দেখা গেছে। অধিক টাকার বিনিময়ে বাইরের ক্লিনিক থেকে পরীক্ষা-নিরীক্ষায় আর্থিক ক্ষতি ও ভোগান্তিতে পড়তে হয় রোগীদের। অভিযানে খুমেকে অবৈধ কফিন কারখানা উদ্ধার করা হয়। এ সময় অবৈধ কফিন কারখানা করার দায়ে পরিচ্ছন্নকর্মী জাহাঙ্গীরকেও আটক করা হয়।

গাইনি ওয়ার্ডে ভর্তি এক রোগীর স্বামী মাছুম উদ্দিন মোল্লা জানান, তার স্ত্রীকে স্লিপে লিখে আট-দশটি টেস্ট ফাতেমা হাসপাতাল থেকে করাতে বলেন ওই বিভাগের চিকিৎসক। স্লিপের নিচে দেয়া ফোন নম্বরে যোগাযোগ করলে তারা টেস্টের জন্য চার হাজার টাকা দাবি করেন। পরে খোঁজখবর নিয়ে তিনি সরকারি হাসপাতাল থেকে পাঁচশ টাকা দিয়ে ওই পরীক্ষা করান।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, আগে থেকে এ বিষয়ে সতর্ক করে অভিযুক্তদের চিঠি দেয়া হয়েছে। কিন্তু কমিশন বাণিজ্যে জড়িত চিকিৎকদের নিয়ন্ত্রণ করা যায়নি। এ বিষয়ে মিটিং করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর