Alexa খুলনায় থ্রি ডক্টরসের পরিচালক আটক

খুলনায় থ্রি ডক্টরসের পরিচালক আটক

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৯ ১০ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনায় এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস রোধের অভিযানে থ্রি ডক্টরসের পরিচালক ডা. তারিম ওরফে ইউনুস খাঁন তারিমকে আটক করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে মেডিকেল ভর্তির কোচিং সেন্টার থ্রি ডক্টরস থেকে তাকে আটক করা হয়। ডা. তারিম খুলনা থ্রি ডক্টরস কোচিংয়ের পরিচালক ছাড়াও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখার সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান খান জানান, এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধসহ সব প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসন অভিযান চালায়। অভিযানে থ্রি ডক্টরসের পরিচালক ডা. তারিমকে আটক করা হয়। 

তিনি আরো জানান, কয়েক বছর ধরে থ্রি ডক্টরস কোচিং সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা এমবিবিএস পরীক্ষার উত্তরপত্র কারসাজি করে শিক্ষার্থী ভর্তি করেছে। গোয়েন্দা তথ্যে এমন খবর পাওয়া যায়। পরে জানা যায় কোচিং সেন্টারটি খুলনার কেন্দ্রস্থল ফুল মার্কেটের কাছের একটি বহুতল ভবনে অবস্থিত। এটির মালিক ইউনুস খান তারিম, যিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার। 

তিনি জানান, বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে কারসাজি করে শিক্ষার্থী ভর্তির ব্যাপারে কোচিং সেন্টারটি জড়িত। জনপ্রতি ৩৫ থেকে ৪০ লাখ টাকা করে হাতিয়ে নেয় সেন্টারটি। এই ভর্তি বাণিজ্যের মাধ্যমে বছরে শত কোটি টাকার বেশি অবৈধ লেনদেন হয় বলে গোয়েন্দা সংস্থা জানায়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ