Alexa খাশোগি হত্যার আগে ঘাতকদের কথোপকথনের চাঞ্চল্যকর তথ্য ফাঁস!

খাশোগি হত্যার আগে ঘাতকদের কথোপকথনের চাঞ্চল্যকর তথ্য ফাঁস!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪২ ১০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৮:৪৭ ১০ সেপ্টেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরবের সাংবাদিক জামাল খাশোগিকে ২০১৮ সালের ১৬ নভেম্বর হত্যা করা হয়। তাকে হত্যা করতে সৌদি থেকে ১৪ সদস্যের এক কিলার বাহিনী তুরস্কে নেয়া হয়। এবার তাদের সঙ্গে খাশোগির কথোপকথের চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল খাশোগিকে হত্যার সময় রেকর্ড হওয়া অডিওর পূর্ণাঙ্গ স্ক্রিপ্ট (লিখিত) প্রকাশ করেছে।

ডেইলি মেইল জানায়,  সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার আগে তার মাথা ঢেকে দেয় এক ঘাতক। এর পরই সে বলে, তুমি একটা পশু, জবাই করা হবে।

মঙ্গলবার প্রকাশিত ওই স্ক্রিপ্টে বলা হয়েছে, জামাল খাশোগির সঙ্গে কথোপথোনের এক পর্যায়ে এক ঘাতক তাকে বলেন, ছেলের জন্য চিরকুট লিখতে। কিন্তু খাশোগি তা অস্বীকার করেন।

মাত্র কয়েক মিনিটের ওই অডিওতে শোনা যায়, এক ঘাতক খাশোগিকে বলছেন, আমরা আপনাকে সৌদি নিয়ে যাব। এজন্য ছেলের উদ্দেশ্যে দ্রুত চিরকূট লিখুন। আপনি আমাদের সহযোগিতা করুন। আমরা আপনাকে সহযোগিতা করবো।

কিন্তু জামাল খাশোগি তাদের কথায় রাজি হননি। ফলে ঘাতকরা আর সময় নষ্ট না করে তাকে হত্যার কাজ শুরু করে।

সে সময় ঘাতকরা খাশোগির মাথা ঢেকে ফেলে। মাথায় মাদকমিশ্রিত টুপি পরিয়ে চোখ ঢেকে দেয়া হয়। এতে জামাল খাশোগি জ্ঞান হারিয়ে ফেলেন। এর ৩০ মিনিটের মধ্যেই তাকে হত্যা করে মরদেহ গায়েব করা হয়। যা আজো পাওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/জেডআর