Alexa খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে সরকার সতর্ক: কাদের

খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে সরকার সতর্ক: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৭ ৮ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার যথেষ্ট নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার। এ নিয়ে উদ্বেগের কিছু নেই।

শনিবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমণ্ডি কার্যালয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার যথেষ্ট সচেতন। তিনি বরং অভিযোগ করেন, আন্দোলনে ব্যর্থ বিএনপি নেতারা শুধু ইস্যু খুঁজছেন।

ওবায়দুল কাদের আরো বলেন, খালেদা জিয়ার নিরাপত্তার ব্যাপারে সরকার যথেষ্ট সচেতন থাকে। প্রয়োজনীয় নিরাপত্তা দিয়ে ওখানে রাখা হয়েছে। দু-একটা বিচ্ছিন্ন ঘটনা আজকে ঘটতেই পারে। আজকে টেররিজম একটা গ্লোবাল ফেনোমেনায় পরিণত হয়েছে। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয়। উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা এখনো বাংলাদেশে ঘটেনি। আমরা শক্ত অবস্থানে আছি।  

ব্রিফিংয়ে আরো জানানো হয়, এবার দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে সারা দেশে এক মাসের কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। এ জন্য দলের সম্পাদকমণ্ডলী ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যদের নিয়ে বৈঠকে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকের কর্মসূচি চূড়ান্ত করা হয়।

দলের সিদ্ধান্ত অনুযায়ী, ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত  জেলা ও উপজেলা পর্যায়ে শোভাযাত্রা, আলোচনা সভা, সমাবেশ, রচনা প্রতিযোগিতাসহ এক মাসের নানা কর্মসূচি পালিত হবে।

কেন্দ্রীয়ভাবে ঢাকায় ২৩ জুন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ উদ্বোধনী অনুষ্ঠান, ২৪ জুন আলোচনা সভা ও দলের প্রবীণ নেতাদের সংবর্ধনা এবং ২৫ জুন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, এখানে আমরা প্রত্যেক জেলাকে দুজন করে প্রবীণ নেতার নাম পাঠাতে বলেছি। তাদের আমরা সংবর্ধনা দেব। আমরা অনুষ্ঠানটাকে কালারফুল করতে চাই। আলোকসজ্জার ব্যবস্থাও করা হবে।

এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হওয়ায় বিএনপি নেতাদের গাত্রদাহ হচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ডেইলি বাংলাদেশ/এমআরকে