Alexa খালেদার জামিনের এখতিয়ার আদালতের: হাছান মাহমুদ

খালেদার জামিনের এখতিয়ার আদালতের: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৩ ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৯:৫১ ৪ ডিসেম্বর ২০১৯

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার জামিন না হলে আদালতের সেই রায়ের বিরুদ্ধে বিএনপি যদি রাজপথে নামে, তাহলে সেটা আদালত অবমাননার শামিল।

বুধবার বেলা সাড়ে ১১টায় সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের আসন্ন সম্মেলনের মঞ্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

৫ ডিসেম্বর খালেদা জিয়ার কারামুক্তি না হলে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন বিএনপি নেতারা। এ প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ বলেন, আন্দোলনটা কার বিরুদ্ধে? আন্দোলনটা কি আদালতের বিরুদ্ধে? সেটিই হচ্ছে মূল বিষয়। তাদের এ বক্তব্যের মাধ্যমেই প্রমাণিত হয়, তারা আইন মানে না, আদালত মানে না, দেশের বিচার মানে না।

‘বিএনপি যদি বিচার না মানে, আইন না মানে, আদালত না মানে, আদালতের রায়ের বিরুদ্ধে রাজপথে নামে, আমি মনে করি, তাহলে আদালত অবমাননা হবে। সেক্ষেত্রে আদালত স্বপ্রণোদিত হয়ে কিছু করে কী না সেটিই দেখার বিষয়।’

আওয়ামী লীগের সম্মেলন রাজনীতিতে গুরুত্বপূর্ণ বিষয় মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগে নতুন রক্ত সঞ্চালিত হয়। নবীণ প্রবীণের সমন্বয়ে নতুন নেতৃত্ব তৈরি হয়। ১৯৬৬ সালে তৎকালীন পূর্বপাকিস্তানের আমলেও আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। আওয়ামী লীগের সম্মেলন হয় জাতিকে এগিয়ে নেয়ার জন্য, দেশকে এগিয়ে নেয়ার জন্য, সমাজ পরিবর্তনের জন্য থাকে দিক নির্দেশনা।

ডেইলি বাংলাদেশ/এমআরকে