Alexa খালি হাতে দেশে ফিরলো টাইগাররা

খালি হাতে দেশে ফিরলো টাইগাররা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪০ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ এক যুগ পর পাকিস্তান সফর শেষে দেশে ফিরেছে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৩টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টাইগাররা। 

তিন দফা পাকিস্তান সফরের প্রথম দফা শেষ করলো বাংলাদেশ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রাথমিক সূচিতে ২৮ তারিখ দেশে ফেরার কথা থাকলেও নিরাপত্তার বাড়াবাড়িতে অতিষ্ঠ ক্রিকেটাররা একদিন আগেই দেশে ফিরলেন।

অন্য যেকোনো দেশে খেলতে গেলে খেলার বাইরে ঘোরাঘুরি বা ব্যক্তিগত সময় কাটানোর সুযোগ পান ক্রিকেটাররা। তবে পাকিস্তান সফরের চিত্র ছিল পুরোটাই উল্টো। হোটেল থেকে বের হওয়ার কোনো সুযোগ পাননি ক্রিকেটাররা। হোটেল থেকে শুরু করে স্টেডিয়াম পর্যন্ত হাজার দশেক পুলিশের প্রহরায় অনেকটা দমবন্ধ পরিবেশের সম্মুখীন হয়েছিল সবাই।

এ কারণে আগেই নিজেদের ফেরার তারিখ এগিয়ে এনেছিল টিম ম্যানেজমেন্ট। 

গত ২২ জানুয়ারি রাত ৮টায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ বিমানে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেন ক্রিকেটাররা। কারণ ছিল ভ্রমণের ঝক্কি কমানো। তবে এতকিছুর পরেও শূন্য হাতেই দেশে ফিরছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ হেরেছে ২-০ ব্যবধানে। শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। 

পাকিস্তান সফরে দ্বিতীয় দফায় একটি টেস্ট ম্যাচ খেলতে যাবে টাইগাররা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত এই ম্যাচটি শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। 

ডেইলি বাংলাদেশ/এম