Alexa খারাপ সময় কাটাতে তামিমের পাশে ‘তিনি’

খারাপ সময় কাটাতে তামিমের পাশে ‘তিনি’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৫ ১৬ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ বিপিএলের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন তামিম ইকবাল। সেই শেষ। এরপর থেকেই ফর্ম হারিয়ে নিজেকে খুঁজে ফিরছেন জাতীয় দলের এ ওপেনার। খারাপ সময় থেকে বের হওয়ার জন্য তার পাশে দাঁড়িয়েছেন প্রিয় গুরু সালাউদ্দিন। 

বিশ্বকাপে তামিম ইকবালের উপর দলের প্রত্যাশা ছিল অনেক বেশি। কিন্তু সেখানেই যেনো চরম ফ্লপ তিনি। এরপর শ্রীলংকা সিরিজে আবারো ব্যর্থতার পর স্বেচ্ছা বিরতি নেন। থাইল্যান্ডে যান একান্ত অনুশীলনের জন্য। এরপর জাতীয় লিগে ফিরেও বড় স্কোরের দেখা পাচ্ছেন না। ফর্ম ফেরাতে মরিয়া হয়ে উঠেছেন খান সাহেব। তাই মঙ্গলবার শের-ই-বাংলা স্টেডিয়ামের নেটে দুপুর থেকে সন্ধ্যা অবধি জাতীয় দলের সাবেক সহকারী কোচ সালাউদ্দিনের অধীনে ব্যাটিং টেকনিক নিয়ে কাজ করেছেন তামিম। সঙ্গে ছিলেন বিসিবির কোচ সোহেল ইসলামও।

বিশেষ এই অনুশীলন সেশনে ডিফেন্স করা নিয়েই বেশি কাজ করেছেন তারা। অফস্পিনের সামনে ডিফেন্স, ড্রাইভ এসব নিয়ে কাজ করেছেন তামিম। পেছন থেকে টেকনিক নিয়ে নানা পরামর্শ দিয়ে গেছেন সালাউদ্দিন। ধরে ধরে দেখিয়ে দিয়েছেন কোন বলটা কীভাবে খেলতে হবে। 

জাতীয় লিগের দুই ইনিংসে অফ স্পিনারের বলে আউট হয়েছেন তামিম। তাই অফ স্পিন নিয়েই বিশেষভাবে কাজ করা। ভারত সিরিজের আগে নিজেকে কক্ষপথে ফেরাতে চান দেশসেরা ওপেনার। তাই ফর্মে ফিরতে প্রিয় কোচ সালাউদ্দিনের কাছেই নতুন করে টেকনিক শেখার কাজ শুরু করেছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ