Alexa খাদ ধরে ঝুলছে পাঁচ তলা বাড়ি!

খাদ ধরে ঝুলছে পাঁচ তলা বাড়ি!

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৮ ৪ মে ২০১৯   আপডেট: ১২:৫৯ ৪ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচতলা বাড়ি, পুরোটাই ঝুলন্ত! খেলনাও নয়, সিনেমাও না আস্ত একটা বহুতল সমুদ্রের উপর ঝুলে রয়েছে। ঝুলে রয়েছে খাদের ঠিক ধার ঘেঁষে! অস্ট্রেলিয়ান আর্কিটেকচার বিশেষজ্ঞদের পরিকল্পিত মডস্কেপ কনসেপ্ট পাঁচ তলা এমন এক বাড়ি বানিয়েছে যাকে ঝুলন্ত বাড়ি বললে ভুল হবেনা! এ বাড়িটি ঝুলছে একেবারে খাদের ধার ঘেঁষে এবং এর ঠিক নীচেই অতল সমুদ্র। 

ক্লিফ হাউজের সামনের অংশবার্নাক্যাল নামক সামুদ্রিক প্রাণী যেমন একটি জাহাজের গায়ে আটকে থাকে সেটার থেকেই অনুপ্রাণিত হয়ে এই বাড়িটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। এই বাড়িটির নাম দেয়া হয়েছে ক্লিফ হাউস, বস্তু এই গোটা বিষয়টি এখনো বাস্তব হয়ে ওঠেনি, এখনো এটি একটি ধারণা। অস্ট্রেলিয়ার চরম উপকূলীয় স্থানগুলোতে বাড়ি বানানোর চাহিদা সেদেশে বাড়ছে বলেই এমন এক পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

ক্লিফ হাউজের ভিতরের অংশউল্লম্ব মেঝে রয়েছে এই ক্লিফ হাউসে, বাড়ির ঘরগুলো ঠিক একটা আরেকটার উপর দেশলাই বাক্সের মতো করে সাজানো। ক্লিফ হাউসের বাসিন্দাদের উপরের তলায় যেতে হলে কারপোর্টের মাধ্যমে প্রবেশ করতে হবে। একটি লিফট এবং সিঁড়ি প্রতিটি তলায় ঘরগুলোকে সংযুক্ত করবে। বাড়িটির মধ্যে আসবাবপত্রের সংখ্যা কম থাকবে যাতে সব দিক দিয়েই সমুদ্রের সৌন্দর্য উপভোগ করা যায়।

ডেইলি বাংলাদেশ/জেএমএস