Alexa কয়েক লাখ টাকার ব্রেসলেট খুলে পড়ল শপিংমলে, এরপর শুধুই নাটক

কয়েক লাখ টাকার ব্রেসলেট খুলে পড়ল শপিংমলে, এরপর শুধুই নাটক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:২৮ ১৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:৫৪ ১৭ জানুয়ারি ২০২০

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

শপিংমলে আচমকাই হাত থেকে খুলে পড়ে যায় ডায়মণ্ড বসানো কয়েক লাখ টাকা দামের স্বর্ণের ব্রেসলেট। পরে শপিংমলের বিভিন্ন অংশে খুঁজেও কয়েক লাখ টাকা দামের ওই গয়না না পেয়ে ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করেন এক ব্যক্তি। প্রায় ১৫ গ্রাম ওজনের স্বর্ণের ব্রেসলেটে বসানো ছিল ৩৫টি ডায়মণ্ড।

রোববার ফুলবাগান থানা এলাকায় একটি শপিংমলে গিয়েছিলেন বৌবাজারের বাসিন্দা শ্রদ্ধা জয়সওয়াল। সেখানে আচমকাই তার হাত থেকে খুলে পড়ে  ডায়মণ্ড বসানো কয়েক লাখ টাকা দামের স্বর্ণের ব্রেসলেট।

পরিচ্ছন্নতাকর্মী থেকে শুরু করে বিভিন্ন দোকানের কর্মীদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ নিশ্চিত হয় যে, কেউ কুড়িয়ে পেয়েছে ওই ব্রেসলেট। তারপর থেকে শুরু হয় খড়ের গাদায় সূচ খোঁজার কাজ। শ্রদ্ধা সেদিন যেখানে যেখানে গিয়েছিলেন, সেই সূত্র ধরে একের পর এক সিসি ক্যামেরার ফুটেজ তন্ন তন্ন করে দেখা হয়। সেই ফুটেজ দেখতে দেখতে এক নারীকে শনাক্ত করা হয়। যাকে ওই ব্রেসলেটটি কুড়িয়ে নিতে দেখা যায়। সর্বাণী মুখোপাধ্যায় নামে দক্ষিণ পূর্ব রেলের ওই কর্মীকে এরপর পুলিশ জিজ্ঞাসাবাদ করে। পুলিশের কাছে সর্বাণী দাবি করেন, তিনি ব্রেসলেটটি কুড়িয়ে পেয়েছিলেন। কিন্তু তার পরে তার মনে হয়, অন্যের জিনিস কুড়িয়ে নেয়া উচিত নয়। তাই তিনি সেটা শপিংমলের মধ্যেই ফেলে দেন। এরপর আবারো পুলিশ খতিয়ে দেখতে থাকে ফুটেজ।

এবার দেখা যায়, এক ব্যক্তি কিছু একটা কুড়িয়ে নিচ্ছেন শপিংমলের ভেতর থেকে। ওই ব্যক্তিকে চিহ্নিত করার পর তাকে শনাক্ত করা কঠিন হয়ে যায় পুলিশের পক্ষে। শেষ পর্যন্ত ফুটেজ ধরে ওই ব্যক্তি কোথায় কোথায় গিয়েছিলেন, সেই সমস্ত দোকানে খোঁজ করা শুরু করে পুলিশ।

একটি দোকানে দেখা যায় তিনি কিছু কেনাকাটা করেছেন। সেই দোকান থেকে কেনাকাটার সময় তিনি নিজের মোবাইল নম্বরও দিয়েছিলেন। এক তদন্তকারী কর্মকর্তা বলেন, প্রথমে আমরা ওই ব্যক্তিকে ফোন করি। বলা হয় থানায় ওই ব্রেসলেটটি জমা দিতে।

জানা গেছে, ফোন পেয়েই ওই ব্যক্তি ফুলবাগান থানায় এসে ব্রেসলেটটি জমা দিয়ে যান। ওই ব্যক্তি পেশায় ব্যাংক কর্মচারী।

পুলিশ সূত্রে জানা গেছে, যেহেতু শ্রদ্ধা জয়সওয়াল এফআইআর করেছেন, তাই ওই ব্রেসলেট তাকে আদালতের মাধ্যমেই ফেরত দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ