ক্ষেপেছেন ব্রড

ক্ষেপেছেন ব্রড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৩ ১১ জুলাই ২০২০  

স্টুয়ার্ট ব্রড

স্টুয়ার্ট ব্রড

ইংল্যান্ডের টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি স্টুয়ার্ট ব্রড। ইংলিশদের সবশেষ সিরিজেও দলের সফলতম বোলার ছিলেন তিনি। অথচ পরের সিরিজের প্রথম টেস্টের একাদশেই জায়গা হারিয়েছেন এই পেসার। দল থেকে বাদ দেয়ায় ক্ষেপেছেন ব্রড। সাউদাম্পটন টেস্টে খেলতে না পারায় হতাশা প্রকাশ করেছেন তিনি। 

আট বছর আগে শেষবারের মতো দেশের মাটিতে টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন ব্রড। ম্যাচের হিসেবে টানা ৫১ টেস্ট পর মাঠে নামতে পারলেন না তিনি। টসের সময় ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস বলেছিলেন, দলে না থাকার বিষয়টি একজন চ্যাম্পিয়ন ক্রিকেটারের মতো গ্রহণ করেছেন ব্রড। তবে শুক্রবার নিজের মতামত জানাতে গিয়ে অন্যকিছুই জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই পেসার। 

স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে একদমই খোলামেলা নিজের মানসিক অবস্থা জানিয়েছেন ব্রড। তিনি বলেন, এমনিতে আমি খুব একটা আবেগী নই। তবে গত দুদিন আমার জন্য খুব কঠিন ছিল। স্রেফ হতাশ বললে আসলে কমই বলা হবে, আমি হতাশ, ক্ষুব্ধ এবং বিধ্বস্ত।

ব্রড আর বলেন, গত বছর দুয়েক সম্ভবত আমি আমার সেরা বোলিংটাই করেছি। মনে হয়েছে এই জায়গা আমারই। অ্যাশেজের দলে ছিলাম, দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে সেখানেও জিতলাম। 

এমতাবস্থায় জাতীয় নির্বাচক এড স্মিথের কাছে দলে নিজের অবস্থান ও ভবিষ্যৎ জানতে চেয়েছিলেন ব্রড। এ ব্যাপারে তিনি বলেন, গত রাতে এড স্মিথের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন, পুরোপুরিভাবে এখানকার উইকেটের কথা ভেবেই ১৩ জনের এই দল বেছে নেয়া হয়েছে। নিজের ভবিষ্যৎ নিয়ে আমি তার কাছে স্পষ্ট ধারণা চেয়েছিলাম। আমাকে বেশ ইতিবাচক কথাই বলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এএল