Alexa ক্লিপেবল ক্যামেরা বাজারে আনছে ক্যানন

ক্লিপেবল ক্যামেরা বাজারে আনছে ক্যানন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৫৮ ৭ জুলাই ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

সাধারণত ভ্রমণ বা বিভিন্ন আউটডোর অ্যাডভেঞ্চার ভিডিও ধারণের কাজে ব্যবহার করা হয়ে থাকে ক্লিপেবল ক্যামেরা। এরই মধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান বাজারে এনেছে প্রযুক্তিটি। ক্যানন এদিক থেকে বেশ পিছিয়ে ছিল। ক্লিপেবল-এর জনপ্রিয়তা বাড়তে থাকায় নড়েচড়ে বসেছে জাপানি বহুজাতিক প্রতিষ্ঠানটি। দেরিতে হলেও তারাও বাজারে আনছে ক্লিপেবল ক্যামেরা। এটির নাম দেয়া হয়েছে, আইভি রেক। ইতোমধ্যে ক্রাউডফান্ডিং ক্যাম্পেইন পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। খবর সাইট এনগেজেট।

এনগেজেট এর খবরে বলা হয়, ক্যাননের নতুন এই ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের হবে এবং ১০৮০পি-তে ৬০ ফ্রেম পার সেকেন্ড হিসেবে ভিডিও ধারণ করবে। পানি ও ঝাঁকুনি নিরোধক ডিজাইনে ক্লিপেবল ক্যামেরাটি তৈরি করেছে ক্যানন।

ক্যাননের এক বিশ্বস্ত সূত্রের খবর, মোবাইল অ্যাপের মাধ্যমে এটিকে নিয়ন্ত্রণ করা যাবে। এই ক্যামেরায় ভিডিও ধারণ করতে কোনো বাড়তি ঝামেলাও করতে হবে না। তবে ঠিক কত হবে ক্যাননের ‘আইভি রেক’ ক্যামেরাটির দাম তা এখনো জানা যায়নি।

ডেইলি বাংলাদেশ/এনকে

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ