Alexa ক্রিকেট বিশ্বের নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ড

ক্রিকেট বিশ্বের নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৯ ১৫ জুলাই ২০১৯   আপডেট: ০৪:১৭ ১৫ জুলাই ২০১৯

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর বিশ্বকাপ জিতলো ইংল্যান্ড। হলো ক্রিকেটের নতুন রাজা। সুপার ওভারে ম্যাচ টাই করেও ফাইনালে জয় তুলে নেয় তারা।

১৯৭৫ বিশ্বকাপের প্রথম আসর থেকেই খেলছে ইংল্যান্ড। তিনবার ফাইনাল খেললেও অধরা ট্রফি জিততে পারেনি দলটি। সর্বশেষ ১৯৯২ সালের ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ইংল্যান্ড। 

২০১৫ বিশ্বকাপে ভরাডুবির পর নিজেদের নতুন করে সাজায় ইংলিশরা। এ বিশ্বকাপের শুরু থেকেই ব্যাট-বলে দারুণ পারফর্ম করেছে তারা। যোগ্য দল হিসেব উঠে যায় ফাইনালে। শেষ পর্যন্ত স্বপ্নের ট্রফি জয় করলো তারা। 

উত্তেজনাপূর্ণ ফাইনালে সুপার ওভারে টাই করেও নিউজিল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। শুরুতে বল হাতে দারুণ শুরু করে তারা। নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ২৪১ রানে বেঁধে ফেলে কিউইদের। তবে রান তাড়া করতে নেমে ১০০ রানের আগেই হারায় ৪ উইকেট। 

হারার শঙ্কায় থাকা ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন বাটলার ও স্টোকস। তাদের দুজনের শতরানের জুটিতে ম্যাচে ফেরে ইংল্যান্ড। বাটলার আউট হলে আবারও ম্যাচ কঠিন হয় তাদের।  

স্টোকসের নৈপূণ্যে পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচ শেষ পর্যন্ত টাই হয়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে প্রথমে ব্যাট করে ১৫ রান করতে সমর্থ হয় ইংল্যান্ড।

১৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে কিউইদের হয়ে হয়েও হয়নি বিশ্বকাপ জেতা। শেষ বলে এক রান করে টাই হয় ম্যাচ। আর তাতেই জয়ের আনন্দে মাতে ইংলিশরা। ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে ক্রিকেটের নতুন চ্যাম্পিয়নদের অভিনন্দন।  

ডেইলি বাংলাদেশ/এএল/সালি
 

Best Electronics
Best Electronics